আইয়ুব বাচ্চু চত্বরে রূপালি গিটার

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তী গিটারিস্ট আইয়ুব বাচ্চু। তাকে হারানোর ব্যথায় আজো কাঁদে ভক্তের হৃদয়। চট্টগ্রামের কৃতি এ সন্তানের স্মরণে দারুণ এক উদ্যোগ হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তার প্রতি শ্রদ্ধা জানাতে দুই মাস আগে সিদ্ধান্ত নেয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে রুপালি গিটার আদলের ভাস্কর্য। প্রবর্তক মোড়ের নাম হবে আইয়ুব বাচ্চু চত্বর।

বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে প্রবর্তক মোড়ে শোভা পাচ্ছে আইয়ুব বাচ্চুর সেই গিটার। গিটার বসানোর কাজটি করেছে অডিওস ইঙ্ক। তবে গিটারটির ভাস্কর কে তা এখনও জানানো হয়নি। প্রবর্তক মোড়ের নাম বদলে আইয়ুব বাচ্চু চত্বর হবে কি না সে বিষয়ে জানা যায়নি।

উল্লেখ্য, গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ নেয়া করা হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার। এখন থেকে প্রবর্তক মোড়ে গেলেই চোখে পড়বে রুপালি গিটার।