আগের চেয়ে ভালো আছেন আলাউদ্দীন আলী

দীর্ঘদিন যাবৎ ফুফুসের সংক্রমণ ও রক্তচাপসহ নানা অসুখে ভুগছেন কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। গত ২২শে জানুয়ারী তাকে ভর্তি করা হয় রাজধানীর মহাখালীতে অবস্থিত ইউনিভার্সেল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাখা হয় ইনটেনসিভ কেয়ার ইউনিটে। এক পর্যায়ে দেয়া হয় লাইফ সাপোর্ট। তবে গত মাসের ১৭ তারিখের দিকে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে নিয়ে আসা হয় কেবিনে। এখন তিনি একটু একটু কথা বলার চেষ্টা করছেন।

আলাউদ্দিন আলী’র কন্যা আলিফ আলাউদ্দিন বলেন, ‘বাবা এখন আগের থেকে কিছুটা ভালো আছেন। টুকটাক কথা বলার চেষ্টা করছেন। কোন কিছু জিজ্ঞেস করা হলে তিনি ইশারায় উত্তর দিচ্ছেন। হাসপাতালে হয়তো আরও কিছুদিন থাকতে হবে।’ তিনি সকলের কাছে তার বাবা আলাউদ্দিন আলীর সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

আলাউদ্দিন আলী ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামের এক সাংস্কৃতিক পরিবারে জন্মগ্রহন করেন। তার বাবা ওস্তাদ জাদব আলী এবং মা জোহরা খাতুন।

উল্লেখ্য, প্রখ্যাত  সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর চিকিৎসার জন্য এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র প্রদান করেছেন।