আমি সিনেমার খারাপ সময়ে পাশে থাকতে চাই : শাকিব খান

আমি সিনেমার খারাপ সময়ে পাশে থাকতে চাই – এমনটি জানালেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। গত ২৩ জুন রোববার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে একথা বলেন তিনি। মূলত তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের নতুন চার ছবির নাম ঘোষণার পাশাপাশি চার পরিচালকের সাথে চুক্তি করা হয় এ অনুষ্ঠানে। চার পরিচালক হলেন – কাজী হায়াৎ, বদিউল আলম খোকন, মালেক আফসারি ও হিমেল আশরাফ। হিমেল আশরাফ দেশের বাইরে থাকায় অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি।

এই চারটি ছবি শাকিব খানের এসকে ফিল্মস এর সাথে যৌথ প্রযোজনা করছেন ইকবাল হোসেন জয়। সিনেমা চারটি হলো – বীর, ফাইটার, পাসওয়ার্ড টু ও প্রিয়তমা। ছবিগুলো পরিচালনা করবেন যথাক্রমে কাজী হায়াৎ, মালেক আফসারি, বদিউল আলম খোকন ও হিমেল আশরাফ।

অনুষ্ঠানে শাকিব খান বলেন, এই সিনেমা থেকেই আমি শাকিব খান। সিনেমার করুণ অবস্থা দেখলে রাতে ঘুম হয় না। এই যে ‘পাসওয়ার্ড’ এত ব্যবসা সফল একটি সিনেমা। এটা আমি না করলেও কিন্তু পারতাম। আপনারা জানেন আমি কিছু কাজ কলকাতায়ও করি। এবার ঈদেও একটি ছবির অফার ছিল। কিন্তু আমি করিনি। আমার কাছে মনে হয়েছে আমার দেশের সিনেমার কি হবে, আমার ইন্ডাস্ট্রির কি হবে? আমি কখনো সেই দেশের সুপারস্টার হতে চাই না, যে দেশের মানুষ বলবে শাকিব খান এমন ইন্ডাস্টির সুপারস্টার যে ইন্ডাস্ট্রিতে সিনেমাই হয়ে না। আমি এমন ইন্ডাস্ট্রির সুপারস্টার হতে চাই যে ইন্ডাস্ট্রি থাকবে সিনেমায় ভরপুর।

আরো যোগ করে শাকিব বলেন, আমি সিনেমার এই খারাপ সময়ে পাশে থাকতে চাই। আমি দেশের সিনেমা ইন্ডাস্ট্রির চেহারা পাল্টে দিতে চাই। যেনো বিদেশে গিয়ে আমার দেশের সিনেমা নিয়ে গর্ব করতে পারি। আমি পারতাম ঘরোয়াভাবে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠারটি করতে। কিন্তু না, আমি চাইছি এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান দেখে অনেকে উৎসাহিত হোক। ছবি নির্মাণ করুক।

প্রসঙ্গত, শাকিব খান বর্তমানে জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মানুষ পাইলাম না’ ছবির কাজ নিয়ে ব্যস্ত। এতে শাকিবের নায়িকা হিসেবে কাজ করছেন চিত্রনায়িকা বুবলি। এর পর শুরু করবেন ‘বীর’ ছবির কাজ। পর্যায়ক্রমে বাকি ছবিগুলো কাজ শুরু হবে বলে জানান শাকিব। এখন পর্যন্ত শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে দুটি ছবি মুক্তি পায়। প্রথমটি ‘হিরো দ্য সুপারস্টার’, দ্বিতীয়টি ‘পাসওয়ার্ড’।