ইরফান-তিশার “অবশেষে”

বর্তমান সময়ে ছোটপর্দার পরিচিত মুখ ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা। একসঙ্গে অনেক নাটকে অভিনয় করেছেন তারা। শুটিং করছেন এখনও। সম্প্রতি এই জুটি কাজ করেছেন “অবশেষে” শিরানোমের একটি খন্ড নাটকের।

রানী গুড়া মশলা নিবেদিত ৩৬০ ডিগ্রী পরিবেশিত রিফাত আদনান পাপন এর রচনায় নাটকটি পরিচালনা করেন এ সময়ের তরুণ নির্মাতা নাজমুল রনি।

গল্পে দেখা যাবে, সায়র এর সাথে মিথিলার সদ্য বিয়ে হয়েছে। তবে বিয়ের রাতেই সায়র এমন কিছু কথা বলে যার জন্য মিথিলা মোটেও প্রস্তুত না। সায়রার কথায় স্পষ্ট ইচ্ছের অমতের বাইরে বিয়েটি করতে হয়েছে। বাধ্য হয়ে বিয়ে করেছে ঠিকই কিন্তু স্ত্রীর মর্যাদা সে দিতে পারবে না। মিথিলা কিছু বুঝে না উঠতেই তাকে নতুন বউয়ের সাংসারিক অভিনয় করে যেতে হয়। সায়র তার নিজের মত করে থাকতে থাকে। মিথিলা চুপচাপ সহ্য করে যেতে থাকে, কাউকে কিছু বলতে পারে না। ঘটতে থাকে নানা নাটকীয় ঘটনা। এমনই গল্প নিয়ে সম্প্রতি নাজমুল রনি নির্মাণ করেছেন নাটক “অবশেষে”।

নাটকটি প্রসঙ্গে তানজিন তিশা বলেন, ‘নাটকটির গল্প একেবারেই ভিন্নরকম। আমার বিশ্বাস গল্পের কারণেই এটি দর্শকের বেশি ভালো লাগবে।

প্রসঙ্গত, ইরফান-তিশা ছাড়াও নাটকটিতে দেখা যাবে কাজী উজ্জল, মম আলী সোহানী ইশরাত, পিয়াসা প্রমুখকে। শুক্রবার (৫ ই এপ্রিল) রাত ৯টায় এনটিভিতে নাটকটি প্রচারিত হবে।