ঈদের তিন নাটকে সূচনা আজাদ

‘আব্বাস’ চলচ্চিত্র দিয়ে আলোচনায় আসা নবীন চিত্রনায়িকা সূচনা আজাদ ঈদের টিভি নাটকে হাজির হচ্ছেন ভিন্ন আঙ্গিকে। ঈদ উপলক্ষে নির্মিত তিনটি নাটকে দেখা যাবে তাকে।

‘আয়নার গল্প’, ‘কাণ্ডকারখানা’ ও ‘চেনা অভ্যাস’ এ তিন নাটকে অভিনয় করেছেন সূচনা। তিনটির দুটি পরিচালনা করেছেন পরিচালক অঞ্জন আইচ। অপরটি পরিচালনা করেছেন লিপি আইচ।

‘আয়নার গল্প’ নাটকে গ্রামে আশ্রিতা একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সূচনা। ঘটনাচক্রে আত্মহত্যা করে আশ্রয় নেওয়া বাড়িটিতে ভূত হয়ে ফিরে আসেন তিনি। নাটকটির শ্যুটিং হয়েছে মানিকগঞ্জের ঐতিহ্যবাহী জমিদার বাড়িতে। এর অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, সাদিয়া ইসলাম, সজল নুর।

একই পরিচালকের আরেক নাটক ‘আমাদের কাণ্ডকারখানা’র শ্যুটিং হয়েছে নেপালে। এর গল্পে দেখা যাবে ভাই-ভাবীর সঙ্গে নেপাল ঘুরতে যান সূচনা আজাদ। এক পর্যায়ে বয়ফ্রেন্ড আখম হাসানও সেখানে পৌঁছালে গল্প ভিন্ন দিকে মোড় নেয়।

লিপি আইচের পরিচালনায় ‘চেনা অভ্যাস’ নাটকে ফুল বিক্রেতা চরিত্রে অভিনয় করেছেন সূচনা আজাদ। এক পর্যায়ে দোকানে ফুল কিনতে আসা সজলের সঙ্গে শুরু হয় মন দেওয়া-নেওয়া। তৈরি হয় জটিল এক প্রেমের রসায়ন। নাটকটির শ্যুটিং হয়েছে ঢাকার উত্তরায়।

তিনটি নাটকই বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারিত হওয়ার কথা রয়েছে।