উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের লক্ষ্য নিয়ে উইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সোমবার (১৭ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায়।

বর্তমানে আইসিসির র‌্যাঙ্কিংয়ে ক্যারিবীয়দের অবস্থান যেখানে ৭ নম্বরে, ২৯ রেটিং পয়েন্ট ব্যবধানে বাংলাদেশ যেখানে ১০ নম্বরে। অপ্রিয় সত্য কথাটি হলো, আফগানিস্তানের অবস্থানও এখন টাইগারদের ওপরে।

তবে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ কিন্তু সমানে সমান! টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৯ ম্যাচে সমান চারটি করে ম্যাচ জিতেছে দু’দল। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। পাঁচটি দ্বি-পাক্ষিক সিরিজে সমান দু’টি করে জিতেছে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজ।

আজকের ম্যাচের জন্য কঠিন রণপরিকল্পনা সাজাতেই হবে টাইগার কোচ স্টিভ রোডসকে। প্রশ্ন হচ্ছে তার ম্যাচ পরিকল্পনা কেমন হবে? কেমন হবে একাদশ?

দলের দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশার সুমন আত্মবিশ্বাসী, এই ফরমেটেও ভালো করবে টাইগাররা। তবে তারা চাচ্ছেন ব্যাটিংয়ের দিকেই বেশি নজর দিতে। কারণ বড় সংগ্রহ না করতে পারলে ক্যারিবিয়ান দানবদের থামানোটা বেশ কষ্টসাধ্য। যে কারণে ধারণা করা হচ্ছে দলে ব্যাটিং লাইনআপটা বেশ বড় হবে।

টেস্টে বাংলাদেশ স্পিনের চেয়ে পেসেই বেশি গুরুত্ব দিয়েছিল। তবে যেহেতু মাশরাফি নেই তাই টাইগাররা আবারও ঝুঁকতে যাচ্ছে স্পিনারদের দিকেই।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশ একাদশ হবে দুই পেসারের। থাকবেন তিনজন স্পিনার। ব্যাট করতে পারেন এমন আটজন থাকবে একাদশে।

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মোস্তাফিজুর রহমান।

মতামত দিন