একমঞ্চে তিন শিল্পী

পেইজ থ্রি ডেস্ক।।

বাংলাদেশের নাট্যাঙ্গনের তিন গুণী অভিনয়শিল্পী রোকেয়া রফিক বেবী, আজাদ আবুল কালাম ও জ্যোতি সিনহা।  তিন প্রজন্মের এই তিন শিল্পী এবার একসঙ্গে হাজির হবেন মঞ্চে। নতুন রেপার্টরি নাট্যদল ‘হৎমঞ্চ’ মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘রুধিররঙ্গিণী’।

শুভাশিস সিনহার লেখা ও নির্দেশনায় নাটকটি মঞ্চে আসবে আগামী ১৫ মে। এই নাটকের মাধ্যমে প্রথমবার মণিপুরি থিয়েটারের বাইরে এসে কোনো নাটক নির্দেশনা দিচ্ছেন তরুণ মেধাবী নির্দেশক শুভাশিস সিনহা।

একই সাথে এই নাটকের মাধ্যমেই বাংলাদেশের নাট্যাঙ্গনে যুক্ত হতে যাচ্ছে নতুন রেপার্টরি নাট্যদল ‘হৃৎমঞ্চ’। দলটির প্রথম প্রযোজনা হিসেবে মঞ্চে আসছে শুভাশিস সিনহার লেখা ও নির্দেশনায় নাটক ‘রুধিররঙ্গিণী’।

হৃৎমঞ্চের সমন্বয়ক পাভেল রহমান বলেন, ‘থিয়েটার আর্ট ইউনিটের রোকেয়া রফিক বেবী, প্রাচ্যনাটের আজাদ আবুল কালাম, ও সাধারণ সম্পাদক জ্যোতি সিনহা। দেশের প্রথম সারির তিনটি নাট্যদলের এই তিন নন্দিত শিল্পী এবার একসঙ্গে মঞ্চে অভিনয় করবেন। এটা নাট্যাঙ্গনে চমকপ্রদ একটা ঘটনা হবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের সমকালীন নাট্যমঞ্চের মেধাবী নাট্যকার ও নির্দেশক শুভাশিস সিনহা। হৃৎমঞ্চ প্রথম প্রযোজনা হিসেবে শুভাশিস সিনহার লেখা নাটক ‘রুধিররঙ্গিণী’ মঞ্চে আনছে তারই নির্দেশনায়। এ মাসেই নাটকটির উদ্বোধনী প্রদর্শনী হবে।’