এতিমখানা পরিচালনা করছেন নিপুণ

ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ দীর্ঘদিন ধরে পর্দায় নিয়মিত নন। ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন এই চিত্রনায়িকা। পাশাপাশি সামলাচ্ছেন সংসার ও রাজনীতি। জানা গেছে নিজ গ্রামের একটি এতিমখানা ও মাদরাসা পরিচালনা করছেন তিনি।

গত ১০ বছর ধরে কুমিল্লায় নিজেদের গ্রামের বাড়িতে একটি এতিমখানা পরিচালনা করে আসছেন এই নায়িকা। এতিম খানাটি গড়ে তুলেছিলেন নিপুণের বাবা। বাবার মৃত্যুর পর এতিমখানাটি পরিচালনার সব দায়িত্ব নিজের হাতে তুলে নিয়েছেন নিপুণ।

নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘আমাদের গ্রামের বাড়িতে ছোট করে একটা এতিমখানা আর মাদরাসা চালু করেছিলেন আমার আব্বু। আব্বু চলে যাওয়ার পর গত ১০ বছর ধরে আমিই সেগুলোর দেখাশোনা করে আসছি। ব্যস্ততার জন্য সবসময় যাওয়ার সময় হয়ে ঊঠে না। তবে রমজান মাসে যাই। তাদের সঙ্গে সময় কাটাই। তাদের সঙ্গে কাটানো সময়টা খুব ভাল লাগে।’

এর বাইরেও নানা রকম সামাজিক কর্মকান্ডেও দেখা যায় নিপুণকে। এলাকার দুস্থ মানুষদেরও পাশে দাড়ান তিনি। প্রতি রোজাতেই গ্রামে গিয়ে সবার মাঝে ১২০০ শাড়ি ও লুঙ্গি বিতরণ করেন। এ বছরও এলাকার অসহায় দরিদ্র মানুষদের মাঝে বস্ত্র ও অর্থ বিতরণ করবেন বলেও জানালেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী নিপুণ।

নিপুণ আরো জানান, আমাদের শোবিজে অনেকেই আছেন যারা গোপনে বা প্রকাশ্যে মানুষের পাশে দাঁড়ান, অসহায়কে ভালোবাসা দেন। অন্যকে যখন দেখি তাদের জন্য কিছু ভাল কিছু করছেন তখন নিজের কাছেও ভাল লাগে।

প্রসঙ্গত, চলচ্চিত্রে দেশের প্রায় সকল শীর্ষ নায়কের সাথে জুটি বেঁধে কাজ করেছেন নিপুণ। তাদের মধ্যে আছেন প্রয়াত মান্না, শাকিব খান, রিয়াজ প্রমুখ।