ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ধোনি

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ধোনি

দুই সিরিজ পর আবার দলে ফিরেছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ানডে স্কোয়াডে দেখা যাবে তাকে। এর পাশাপাশি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলেও জায়গা পেলেন ধোনি। ওয়ানডে দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিকও। একদিনের দলে অবশ্য জায়গা হয়নি ২১ বছর বয়সী উইকেটকিপার ঋষভ পান্তের।

পান্ত-কার্তিকদের ঘুরিয়ে ফিরিয়ে অনেক ব্যবহার করা হলেও ধোনি যুগ যে পুরোপুরি এখনও শেষ হয়নি। এটাই তার প্রমাণ। বিশেষ করে ইংল্যান্ডে বিশ্বকাপ আসন্ন। এই মুহূর্তে টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে ফের ধোনির সুযোগ পাওয়াটা যথেষ্ট ইঙ্গিতবহ। টেস্ট সিরিজের পর অস্ট্রেলিয়ায় ওয়ানডে শুরু হচ্ছে আগামী ১২ জানুয়ারি থেকে। এরপর নিউজিল্যান্ডে যাবে ভারত। সেখানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে কোহলি বাহিনী। ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ওই সিরিজে খেলতে দেখা যাবে ধোনিকে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের একদিনের দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, আম্বাতি রায়াডু, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেট-কিপার),হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, খলিল আহমেদ, মোহাম্মদ শামি।

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টি-টোয়েন্টি দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেট-কিপার), হার্দিক পান্ডিয়া, ক্রনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, খলিল আহমেদ।

মতামত দিন