ওয়েস্ট ইন্ডিজের লজ্জাজনক হার, ভারতের সিরিজ জয়!

রূপকথার গল্পের মতোই ভারতীয় ক্রিকেট দল। বর্তমানে বিশ্বসেরা দল। যেমন আক্রমণাত্মক ব্যাটিং লাইনআপে রোহিত, ধাওয়ান, কোহলি, রাইডু, ধোনিরা । বোলিংয়ে ভুবেনশ্বর, বুমরা, জাদেজারা নিয়মিত আগুন ছড়াচ্ছে ।

আজ শেষ হল ওয়েষ্ট ইন্ডিজ ভারত ওডিয়াই সিরিজ। সিরিজটি ৩-১ জিতে নিয়েছে ভারত, বাকি ম্যাচটি ড্র ছিল। ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১০৪ রানে অলআউট করে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে ভারত।

ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১০৪ রানে অলআউট করে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে ভারত।

ম্যাচের বাকি ছিল ২১১ বল!  এই পতনের মিছিল দেখে সবচেয়ে বেশি খুশি হওয়ার কথা ছিল ভারতীয় সমর্থকদের। কিন্তু তাঁরাও মন খারাপ করতে পারেন। প্রতিপক্ষ দল ১০৪ রানে গুটিয়ে গেলে বিরাট কোহলি সেঞ্চুরি করবেন কীভাবে? এই সিরিজে টানা তিনটি তিন অঙ্কের ইনিংস খেলা ভারতীয় অধিনায়ক সেঞ্চুরি করাকে রীতিমতো অভ্যাসে পরিণত করেছেন।

প্রতিপক্ষের ১০৪ রান তাড়া করতে নেমে একাই সেঞ্চুরি তুলে নেওয়ার কোনো সম্ভাবনা ছিল না তিনে নামা কোহলির জন্যে। লক্ষ্যমাত্রা ১০৪ রানে ব্যাটিংয়ে এসে, ৬ রানে ধাওয়ান আউট হয়ে গেলেও কিছু আসে যায়না ভারতের।

রোহিত (৬৩) আর কোহলির (৩৩) রানের ইনিংসে ১৪.৫ বলে সহজ জয় তুলে নেয় ভারত। ৯৯ রানের জুটি গড়েন তারা। ২১১ বল হাতে রেখে ৯ উইকেটের জয় পায়, যা ইন্ডিজ ক্রিকেটের জন্যে লজ্জাজনক হারের আরেকটা উদাহরণ।

মতামত দিন