কাজী শুভ ফিরলেন দূরবীন-এ

জনপ্রিয় সঙ্গীতশিল্পী কাজী শুভ আবার ফিরে এসেছেন দূরবীনে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন দূরবীন ব্যান্ডের প্রতিষ্ঠাতা ও ভোকাল সৈয়দ শহীদ। তিনি টানা পাঁচ বছর এই ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। এরপর নিজের ক্যারিয়ার নিয়ে মনোযোগ দেন তিনি।

প্রায় দেড় দশক আগে শহীদ তাঁর কয়েকজন বন্ধুকে নিয়ে গানের দল দূরবীন গঠন করেন। তাঁদের মধ্যে কয়েকজন সদস্য অন্য পেশায় ব্যস্ত হয়ে পড়েন। সৈয়দ শহীদ ও আইয়ুব পুরোটা সময় এই গানের দলকে আগলে রেখেছেন। ছয় বছর বাইরে থাকা কাজী শুভকে পেয়ে ব্যান্ডের অন্য সদস্যরা আনন্দিত। তাঁর ফিরে আসাকে ব্যান্ডের জন্য বাড়তি শক্তি হিসেবে দেখছেন শহীদ।

এ প্রসঙ্গে শহীদ জানান তাঁদের মাঝে যোগাযোগ ছিল, শুভও চাইতেন ফিরতে।

কাজী শুভ জানান গানের দল ও ক্যারিয়ার একসঙ্গে সামাল দেয়া তার জন্য কঠিন ছিল। তাই সমঝোতার মাধ্যমেই তিনি ব্যান্ড দল হতে বের হয়ে যান। পুরনো ব্যান্ডে ফিরতে পেরে কাজী শুভ বেশ আনন্দিত।

দূরবীন ব্যান্ডের বর্তমান লাইনআপ হচ্ছে শহীদ (ভোকাল), আইয়ুব (ভোকাল), কাজী শুভ (ভোকাল ও কি-বোর্ড), জয় (লিড গিটার), শাওন (বেজ গিটার), রুবেল (ড্রামস)। নতুন লাইনআপ নিয়ে শ্রোতাদের জন্য নতুন গান উপহার দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন। সবকিছু ঠিক থাকলে আসছে ঈদে নতুন লাইনআপে দূরবীন গান প্রকাশ করতে চায়।