গল্পপ্রধান সিনেমায় কাজ করতে ইচ্ছুক তাহমিনা অথৈ

প্রয়াত চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুলের শেষ ছবির নায়িকা তিনি। ছবির অসমাপ্ত শুটিং শেষ করে ঢাকায় ফিরেই ব্যস্ত হয়ে পড়ছেন নাটকের শুটিং নিয়ে। কথা হচ্ছিল ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’ বিজয়ী তাহমিনা অথৈ’র সাথে। যাঁর হাসিকে অনেকেই তুলনা করেন বলিউডের মাধুরী দিক্ষীতের সাথে। সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে পেইজ থ্রি’র সাথে আলাপ করলেন এ অভিনেত্রী।

সাইদুল আনাম টুটুল নির্মাণ শুরু করেন ‘কালবেলা’ চলচ্চিত্রের। ছবিটি দিয়েই বড়পর্দার জন্য কাজ শুরু করেন অথৈ। অল্প কিছু শুটিং বাকি থাকতেই নির্মাতা পাড়ি জমালেন না ফেরার দেশে। অবশিষ্ট শুটিং করার গুরু দায়িত্ব কাঁধে তুলে নিলেন ইউনিটের বাকিরা। সকলে মিলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একটি গণসংগীতের শুটিং শেষ করলেন পরম মমতায়।

শুটিং নিয়ে অথৈ বললেন, আমরা রাজশাহী গিয়েছি ১ ফেব্রুয়ারী। এরপর ২ ও ৩ ফেব্রুয়ারী দুদিন টানা শুটিং করেছি। (টুটুল) স্যার সব গুছিয়ে রেখে গিয়েছিলেন। ভাবী (স্যারের স্ত্রী) ও তাঁর দুই মেয়ের সহযোগীতায় কাজটি সুন্দরভাবে সম্পন্ন হয়।

ছবিটির ডাবিংসহ অন্যান্য পোস্ট প্রোডাকশনের কাজ খুব সহসাই শুরু হবে বলে জানালেন অথৈ। তিনি আশা করছেন ছবিটি এ বছরই মুক্তি পাবে। কেমন হবে তাঁর প্রথম ছবি? এমন প্রশ্নের জবাবে অথৈ বলেন, আমরা সুন্দর একটি কাজ করেছি। সম্পাদনাসহ বাকি কাজগুলো ঠিকমতো হলে চমৎকার একটি সিনেমা পাওয়া যাবে।

কথাপ্রসঙ্গে অথৈ জানালেন ভালো গল্প হলে নতুন নির্মাতার কাজ করতেও আপত্তি নেই। ওয়েব সিরিজ নিয়ে আপাতত তিনি কিছু ভাবছেন না বলেও জানালেন। তবে সবকিছুর মূলে অথৈ’র একটিই প্রত্যাশা। মানসম্পন্ন গল্প। গল্প যদি ভালো হয় তবে তিনি কাজ করতে ইচ্ছুক, তা হতে পারে অন্যদেশের চলচ্চিত্রও।

অথৈ একদিন বাদেই টানা শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন। বিশেষ দিনের গল্পনির্ভর নাটকে বেছে বেছে কাজ করছেন বলে তাঁর নাটকের সংখ্যা কম। জানালেন আগামী ২১ ফেব্রুয়ারীকে লক্ষ্য রেখে এনটিভির জন্য একটি নাটকের কাজ করবেন তিনি। নাটকটি পরিচালনা করবেন হাসান রেজাউল, অথৈর সহশিল্পী হিসেবে আছেন নাঈম। পাশাপাশি আগামী ২৬ মার্চকে সামনে রেখে আরেকটি নাটকের কাজ করা হবে। সে নাটকে তিনি অভিনয় করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রওনক হাসান প্রমুখের সাথে।

এদিকে অথৈ কাজ করেছেন চয়নিকা চৌধুরীর নাটকে। মনোজ প্রামাণিকের বিপরীতে করা এ নাটকটি নিয়ে অথৈ বলেন, এ বছরের জানুয়ারীতে নাটকটির শুটিং করেছিলাম। নাটকটি আগামীকাল অন-এয়ার হবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের ছাত্রী তাহমিনা অথৈ ২০১৭ সালে ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিজয়ী হয়ে আলোচনায় আসেন। মোস্তফা মননের ‘গোলাপজান ছাত্রীনিবাস’ তাঁর প্রথম নাটক, এছাড়াও বাংলাভিশনে তিনি খায়রুল বাবুর প্রযোজনায় ‘দিন প্রতিদিন’ উপস্থাপনা করেছেন। সহসাই কাজ শুরু করবেন তাঁর দ্বিতীয় চলচ্চিত্রের।