চলে গেলেন মায়া ঘোষ

না ফেরার দেশে চলে গেলেন মঞ্চ নাটক, টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী মায়া ঘোষ (৭০)। রোববার (১৯ মে) সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে যশোরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি। মায়া ঘোষের মৃত্যুর খবর বড় ছেলে দীপক ঘোষ গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, দুরারোগ্য ব্যাধি ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করছিলেন মা। অবশেষে তিনি যশোরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পৌনে ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

২০০০ সালে ক্যান্সারে আক্রান্ত হন মায়া ঘোষ। ২০০১ সালের ফেব্রুয়ারিতে কলকাতার সরোজ গুপ্ত ক্যান্সার হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। ২০০৯ সালের দিকে অনেকটা সুস্থ হয়ে ওঠেন।

কিন্তু ২০১৮ সালের অক্টোবর মাসে আবারও ক্যান্সার ধরা পড়ে তার শরীরে। চলতি বছরের জানুয়ারিতে তাকে পুনরায় কলকাতার সরোজগুপ্ত ক্যান্সার হাসপাতালে নেয়া হয়।

তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। একপর্যায়ে গত ১৫ এপ্রিল তাকে দেশে ফিরিয়ে আনা হয়। শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে যশোর কুইন্স হসপিটালে ভর্তি করা হয়।

১৯৪৯ সালের ৩১ ডিসেম্বর যশোরের মণিরামপুর উপজেলার প্রতাপকাটি গ্রামে জন্মগ্রহণ করেন মায়া ঘোষ। তার বাবার নাম শংকর প্রসাদ গাঙ্গুলী।

প্রসঙ্গত, ১৯৮১ সালে ‘পাতাল বিজয়’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় শুরু করেন এ অভিনেত্রী। সর্বশেষ ২০১৬ সালে এটিএন বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘ডিবি’-তে অভিনয় করেছেন এই অভিনেত্রী।