চিনা বিশ্ববিদ্যালয়ে আমিরের অনুষ্ঠান বাতিল

চীনা বিশ্ববিদ্যালয়ে আমিরের অনুষ্ঠান বাতিল!

এ বছর বলিউডের সব থেকে বড় বাজি ছিল ‘থাগস অফ হিন্দুস্থান’। মুক্তি পায় দিপাবলিতে। প্রথমবারের মত পর্দায় দেখা মেলে অমিতাভ-আমিরের উপস্থিতি। সব মিলিয়ে বলাই বাহুল্য বছর সবচেয়ে বড় ধামাকা দেখানোর কথা ছবিটি শেষ পর্যন্ত আশানুরূপ ফল পায়নি। সব মিলিয়ে দেড়শ’ কোটি টাকাও ঘরে তুলতে পারেনি প্রযোজকরা।

‘থাগস অফ হিন্দুস্থান’র প্রচারে এখন চীনে আছেন আমির। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দক্ষিণ চীনের উয়াংডোং বিশ্ববিদ্যালয়ে ভক্তদের সঙ্গে দেখা করার কথা ছিল আমিরের। প্রিয় অভিনেতাকে চোখের সামনে দেখতে উৎসুক ছিলেন ভক্তরাও৷ কিন্তু সবাইকে হতাশ করে সেই অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়।

চীনা মিডিয়া গ্লোবাল টাইমস জানিয়েছে, আমির যে ক্যাম্পাসে আসবেন তার কোনও খবর সোমবার (১৭ ডিসেম্বর) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কাছে ছিল না। শিক্ষার্থীদের মাধ্যমে খবরটি পায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগে থেকে অনুমতি না নেওয়ায় আমিরের অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের এক কর্মীকে উদ্ধৃত করে গ্লোবাল টাইমস জানিয়েছে, সোশ্যাল মিডিয়া থেকে শিক্ষার্থীরা প্রথমে জানতে পারে। সেখান থেকে খবরটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কানে যায়। অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগে কর্তৃপক্ষ জানতে পারে৷ এর জন্য দায়ী করা হচ্ছে উদ্যোক্তাদের।

যদিও উদ্যোক্তাদের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একতরফাভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ শিক্ষার্থীরা নাকি অতিউৎসুক হয়ে পড়েছিল। পরে অনুষ্ঠানটি একটি হোটেলে স্থানান্তরিত করা হয়।