জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হলো জয় দিয়ে। দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে শুভ সূচনা করলো মাশরাফি বাহিনী।

টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও সৌম্য সরকার দেখে শুনে ব্যাটিং করতে থাকেন। তারা ৬০ রানের জুটি গড়েন, তামিম আউট হন ব্যাক্তিগত ১৬ রানে। সৌম্য আক্রমণাত্মক ব্যাটিং অব্যাহত রাখেন। তবে ৪২ রানে তিনি ফিরলেও সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের দৃঢ়তায় ২০০ রান পার হয় বাংলাদেশ। শেষ দিকে মাহমুদুল্লাহ ও মোসাদ্দেক হোসেনের ব্যাটিং ঝড়ে ৩৩০ রানের স্কোর দাঁড় করায় বাংলাদেশ। এই স্কোর বাংলাদেশের জন্য সর্বোচ্চ ওয়ানডে স্কোর। দলের হয়ে মুশফিকুর রহিম করেন সর্বোচ্চ ৭৮ রান। সাকিবের ব্যাট থেকে আসে ৭৫ রান। মাহমুদুল্লাহ ৪৬ রানে অপরাজিত ছিলেন।

জবাবে সতর্ক শুরুর পরেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। দলীয় ৪৯ রানে ডি কককে রানআউট করেন মুশফিক। একপর্যায়ে ডুপ্লেসিস প্রতিরোধ গড়ে তুললেও মেহেদী হাসান মিরাজ তাকে বোল্ড করে সাজঘরে ফেরান। পরবর্তীতে মিলার দুবার জীবন ফিরে পেলেও বাংলাদেশকে শঙ্কায় ফেলতে পারেননি। শেষ পর্যন্ত ৩০৯ রানে ৫০ ওভার শেষ করে দক্ষিণ আফ্রিকা। মুস্তাফিজ ৩টি ও সাইফুদ্দিন পান ২টি উইকেট। ডুপ্লেসিস দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন।

৭৫ রান ও ১ উইকেট প্রাপ্তিতে সাকিব আল হাসান ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান। পয়েন্ট তালিকায় বর্তমানে বাংলাদেশ ৫ম অবস্থানে এবং দক্ষিণ আফ্রিকা ৭ম অবস্থানে আছে।

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ – ৩৩০/৬ ও দক্ষিণ আফ্রিকা ৩০৯/৮

মতামত দিন