‘দেবী’র প্রদর্শনী আমজাদ হোসেনকে উৎসর্গ

সুদুর আমেরিকায় প্রদর্শিত হচ্ছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ‘সি তে সিনেমা’ প্রয‌োজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’। নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে ১৪ ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ‘দেবী’র প্রদর্শনীতে সশরীরে উপস্থিত ছিলেন প্রযোজক ও অভিনেত্রী জয়া। ‘দেবী’র সেদিনের প্রদর্শনী প্রয়াত আমজাদ হোসেনকে উৎসর্গ করেন জয়া। 

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এই শো’র শুরুতে জয়া আহসানের অনুরোধে উপস্থিত সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এছাড়া একই দিন বরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেনের মৃত্যুতে জয়া আহসান স্মরণ করেন এই গুণী নির্মাতাকে। বায়োস্কোপ ফিল্মসের আয়োজনে এই প্রদর্শনীটিও প্রেক্ষাগৃহ পূর্ণ ছিল পূর্বের প্রদর্শনীর ন্যায়।

পরিবেশক সূত্রে জানা গেছে, নভেম্বরের প্রথম সপ্তাহে মুক্তি পাওয়া অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ এখনো আমেরিকার বিভিন্ন রাজ্যে সমান তালে চলছে। ব্যবসার দিক দিয়ে বাংলা সিনেমায় নতুন রেকর্ড গড়েছে ‘দেবী’।

চলচ্চিত্র প্রদর্শনী শেষে লং আইল্যান্ড সিটির একটি হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে জানানো হয়, দেবী’র পর জয়া আহসান অভিনীত পশ্চিমবঙ্গের ছবি কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’ চলচ্চিত্রের সিকুয়েল ‘বিজয়া’-ও একই ভাবে নতুন বছরে আমেরিকায় মুক্তি পাবে। এছাড়াও খুব শিগগীরই জয়া আহসানের প্রযোজনা সংস্থা সি তে সিনেমা  থেকে নির্মিত হতে যাচ্ছে নতুন চলচ্চিত্র ‘ফুড়ুৎ’।