নারীদের সমস্যার অন্তরালে কেউ যাচ্ছেনা : আলিশা প্রধান

মডেল, অভিনেত্রী আলিশা প্রধান নারীদের নিয়ে নতুন আইপিটিভি চালু করতে যাচ্ছেন যার নাম ‘হারনেট টিভি’ । আজ গুলশানে এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে ‘হারনেট টিভি’। উক্ত অনুষ্ঠানে সড়ক, যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত হবার কথা রয়েছে।

নতুন আইপিটিভি প্রসঙ্গে আলিশা এ প্রতিবেদককে বলেন, আমাদের প্রোডাকশন হাউজের মাধ্যমে গত ১৫ বছর ধরে অসংখ্য নাটক, টিভি প্রোগ্রাম, সিনেমা নির্মাণ করেছি। আমি সবসময় একটি ম্যাসেজ দিতে চেয়েছিলাম, তা সম্ভব হয়নি নানা কারণে। এখন সারা পৃথিবীতে নারীদের যে জাগরণটা চলছে, আমি নিজেও ফিল করি আমাদের ইকুয়াল রাইটস যদি সুন্দরভাবে তুলে ধরা যায়, সে জায়গা থেকে আমার মনে হলো যে আমাকে একাই চলতে হবে।

আলিশা আরো বলেন, সবাই নারীদের নিয়ে ফাউন্ডেশান করে, নারীদের এওয়ার্ড দেয়। সমস্যার অন্তরালে কেউ যাচ্ছেনা। আমরা যদি কোন চ্যানেলে এগুলো নিয়ে প্রোগ্রাম দিতে চাই তখন বলা হয় যে এত কথা বলা যাবেনা।  আমি তৃতীয় লিঙ্গ নিয়ে একটি প্রোগ্রাম করছি। তাদের শারীরিক সমস্যা থেকে শুরু করে তাদের সামাজিক সমস্যা নিয়ে। এগুলো নিয়ে তো কোন চ্যানেল আমাকে প্রোগ্রাম করতে দেয়নি। এই জিনিসগুলো, যেগুলোকে সমাজের সমস্যা আমরা বলছি অথচ সমাধান করা যায় সেগুলো নিয়ে আমার অলওয়েজ কাজ করার ইচ্ছা ছিল। সেই থেকে আমার মনে হলো যে নারী, শিশু, তৃতীয় লিঙ্গের জন্য টেলিভিশন চ্যানেল করবো। তা না হলে ২০৩০ সালের মধ্যে লিঙ্গ বৈষম্য দূর করা যাবেনা। আমার ক্ষুদ্র পরিসর থেকে আমি এগিয়ে এলাম। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নারী ক্ষমতায়নে বাংলাদেশের নারীদের নিয়ে এগিয়ে যাচ্ছেন। তাও আমাদের এগুতে হলে সকলকে ইন্ডিভিজুয়ালি কাজ করতে হবে। একজন নারী হিসেবে নয় একজন মানুষ হিসেবে সবার সমান অধিকার প্রতিষ্ঠা করা প্রয়োজন, সে জায়গা থেকে হারনেট’র আসা।

আলিশা আরো জানালেন অনলাইনে তিনি মানুষের কাছে যেতে চান। স্যাটেলাইট চ্যানেল করার আপাতত কোন পরিকল্পনা নেই বলে জানালেন তিনি। চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে থাকবেন আলিশা। তার মা হোসনা প্রধান থাকছেন চেয়ারম্যান হিসেবে।

প্রসঙ্গত, ২০০৮ সালে বিজ্ঞাপনের মাধ্যমে শোবিজে পা রাখেন আলিশা। তিনি এরপর টিভি নাটক, সিনেমায় অভিনয় করেন। প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামের ‘ভুল যদি হয়’ ও ‘অন্তরঙ্গ’ ছবিতে অভিনয় করেন।