পাকিস্তানের প্লেয়ারদের আইপিএলে দেখতে চান ওয়াসিম

‘পাকিস্তানের ক্রিকেটাররা আইপিএল খেলুক’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসর মাঠে গড়াবে নতুন বছর ২০১৯ সালের ২৯ মার্চ। ২০০৮ আইপিএলে খেলেছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। কিন্তু মুম্বাইয়ে আতঙ্কবাদী হামলার পর থেকে ভারত-পাকিস্তান সম্পর্কের অবনতি ঘটেছে। তারপর থেকেই পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএলে খেলা বন্ধ হয়ে যায়।

এরকমটা আর দেখতে চান না পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন ম্যানেজিং ডিরেক্টর হলেন ওয়াসিম খান।  দায়িত্ব নিয়েই তিনি নেমে পড়লেন ভারতের ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্ক ঠিক করতে। এতদিন তিনি ছিলেন লেস্টারশায়ারের চিফ এক্সিকিউটিভ। দায়িত্ব নিয়েই তিনি জানান, তিনি বিসিসিআই’র সঙ্গে বসে সম্পর্কের উন্নতির চেষ্টা করতে চান। তিনি আরও জানান, তিনি পাকিস্তানের প্লেয়ারদের আইপিএল-এ খেলতে দেখতে চান।

তিনি জানেন, এই সমস্যা শুধু ক্রিকেট বোর্ডের মদ্যে আটকে নেই। তার বাইরে অনেক বড় পরিধি যাতে ক্রিকেট বোর্ডের হাত নেই। মানসিকতার পরিবর্তন করতে হবে বলে তিনি মনে করেন।

আইসিসি-ক্রিকেট ডট কমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমি বিসিসিআই’র সঙ্গে বসতে চাই। দেখতে চাই যদি আমি সম্পর্কের কোনও উন্নতি করতে পারি।

তিনিএর সঙ্গে জুড়ে দেন, কিন্তু সমস্যাটা ক্রিকেটের বাইরে অনেক দূর বিস্তৃত যার জন্য মানসিকতা পরিবর্তন করতে হবে। আমি দেখতে চাই পাকিস্তানের প্লেয়ারদের আইপিএল খেলতে। সেটাই হবে সব থেকে বড় পদক্ষেপ।

উল্লেখ্য, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) জয়পুরে হয়ে গেল  দ্বাদশ আইপিএল’র প্লেয়ার্স ড্রাফট।

মতামত দিন