প্রশংসিত ‘কণ্ঠ’র ট্রেলার (ভিডিও)

জনপ্রিয় পরিচালক যুগল শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় নির্মাণ করেছেন নতুন ছবি ‘কণ্ঠ’। এ ছবির ট্রেলার প্রকাশ করা হলো গেল ১৪ এপ্রিল। ভিন্ন স্বাদের এ ছবিতে অভিনয় করেছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান, পাওলি দম এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় স্বয়ং। ছবির ট্রেলার দেখে সামাজিক যোগায‌োগ মাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন বলিউড তারকা ঋষি কাপুর। তিনি টুইটারে জানিয়েছেন ছবিটির ট্রেলার দেখে তিনি মুগ্ধ হয়েছেন। ট্রেলারটি শেয়ারও করেছেন তিনি।

ট্রেলার প্রকাশনা উৎসবে পাওলি দম ও জয়া আহসান; সঙ্গে আছেন দুই নির্মাতা

একজন রেডিও জকির কাছে অমূল্য তার কণ্ঠ। এই কণ্ঠের ব্যবহারে তার জীবন চলে। একদিন হঠাৎ করে যদি সে জানতে পারে তার কথা বলা বন্ধ হয়ে যাবে? ক্যান্সার আক্রান্ত আরজে বেঁচে থাকতে চাইলে ‘ভয়েস বক্স’ ফেলে দিতে হবে! এমন একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এ ছবিতে রেডিও জকির চরিত্রে আছেন শিবপ্রসাদ, তার স্ত্রীর চরিত্রে পাওলি দম এবং স্পিচ থেরাপিস্টের চরিত্রে জয়া আহসান।

এই ছবিতে অভিনয়ের জন্য বিশেষ ট্রেনিং নিয়েছেন জয়া

জয়া ছবিটি প্রসঙ্গে বলেন, এটি আসলে ঘুরে দাঁড়াবার গল্প। খুবই ইন্সপায়ারিং একটা ফিল্ম। ট্রেলারে দেখতে পারছেন, স্বাভাবিক কণ্ঠের বাইরে ইসোফেজিয়াল ভয়েসেও কথা বলছি আমি। ইসোফেজিয়াল ভয়েসটা আসলে কাজে লাগে তাদের, যাদের কণ্ঠনালীতে ক্যানসার হওয়ার ফলে সাউন্ড বক্সটা কেটে ফেলতে হয়।

তিনি আরো বলেন, এই ভয়েসে কথা বলার জন্য আমাকে ট্রেনিং নিতে হয়েছে শুটিংয়ের আগে। কারণ, না শিখলে শেখাবো কেমন করে। আমি তো এই সিনেমায় একজন শিক্ষক। ক্যানসারের কারণে যাদের কণ্ঠে শব্দ নেই, তাদের ভাষা শেখানো আমার কাজ। আসলে, এটা অসাধারণ একটা ছবি হবে হয়তো। শিবু-নন্দিতা জুটির আরেকটা হিট ছবি পাবেন দর্শকরা।

উল্লেখ্য, ‘কণ্ঠ’ ছবির ট্রেলার প্রকাশের অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য পহেলা বৈশাখের দিন জয়া ঢাকা হতে কলকাতা গিয়েছিলেন, আবার সেদিনই ফিরে আসেন। জানা গেছে আগামী ১০ মে ছবিটি মুক্তি পাবে।