‘ফাগুন হাওয়ায়’ দেখলেন রাষ্ট্রপতি

১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বঙ্গভবনে ভাষা আন্দোলনভিত্তিক চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ এর বিশেষ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ। উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির পরিবার ও সরকারের উচ্চপদস্থ ব্যক্তিবর্গ।

৫২’ এর ভাষা আন্দোলনের পরিপূর্ণ প্রতিচ্ছবি ‘ফাগুন হাওয়ায়’ দেখে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, ‘ফাগুন হাওয়ায়’ ‘নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে ও মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করবে। ভাষা আন্দোলন নিয়ে লেখক, গবেষক, নাট্যকার ও চলচ্চিত্রকারদের আরও বেশি করে কাজ করতে হবে। ইতিহাসভিত্তিক চলচ্চিত্র নির্মাণে ইমপ্রেস টেলিফিল্মের প্রশংসা করেন রাষ্ট্রপতি।’

শুক্রবার বিকেলে বঙ্গভবনের দরবার হলে ‘ফাগুন হওয়ায়’ চলচ্চিত্রটির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনী অনুষ্ঠানে রাষ্ট্রপতির হাতে স্মারক তুলে দেন ইমপ্রেস টেলিফিল্ম লি., চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। বঙ্গভবনে চলচ্চিত্রটি প্রদর্শনের সুযোগ করে দেয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান তারা। এ সময় উপস্থিত ছিলেন ইমপ্রেস গ্রুপের পরিচালনা পরিষদ সদস্যরা এবং ‘ফাগুন হাওয়ায়’র শিল্পী ও কলাকুশলীবৃন্দ। পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ আমন্ত্রিত অতিথিরা দরবার হলের বড় স্ক্রিনে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটি উপভোগ করেন।

প্রসঙ্গত, টিটু রহমানের ‘বউ কথা কও’ এর অনুপ্রেরণায় ৫২’র ভাষা আন্দোলনের পটভূমি নিয়ে নির্মিত ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকির আহমেদ। এ ছবিতে অভিনয় করেছেন নূসরাত ইমরোজ তিশা, সিয়াম, সাজু খাদেম, রওনক হাসান, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, ভারতের যশপাল শর্মা প্রমুখ। ছবিটি নিবেদন করেছেন ওয়ালটন।