ফাল্গুনের প্রথম দিনে ছোটপর্দায় ‘দেবী’

গত বছরের অন্যতম আলোচিত ও ব্যবসাসফল চলচ্চিত্র জননন্দিত অভিনেত্রী জয়া আহসানের প্রথম প্রযোজনা ‘দেবী’। অনম বিশ্বাস পরিচালিত প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত ছবিটি সাফল্যের সাথে প্রেক্ষাগৃহে শততম দিন অতিবাহিত করেছে। এরই মাঝে যেসব দর্শক এখনো ‘দেবী’ দেখার সময় করে উঠতে পারেননি তাদের জন্য আসছে পয়লা ফাল্গুনে (১৩ ফেব্রুয়ারী) ও বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারী) পরপর দুই দিন সন্ধ্যা সাড়ে সাতটায় মাছরাঙা টেলিভিশনে প্রদর্শিত হবে ছবিটি।

সফল এই চলচ্চিত্রের মাছরাঙা টেলিভিশনে ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার নিয়ে ছবির প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান বলেন, “যেহেতু এ চলচ্চিত্রের সম্প্রচার সহযোগী মাছরাঙা টেলিভিশন, সে কারণে পর পর দুই দিন ছোট পর্দার দর্শকদের জন্য মাছরাঙা টেলিভিশন ঘরে বসে ‘দেবী’ দেখার ব্যবস্থা করে দিয়েছে। যেসব দর্শক প্রেক্ষাগৃহে গিয়ে ‘দেবী’ দেখার সময় করে উঠতে পারেননি কিংবা যেসব মুগ্ধ দর্শক আমাদের কাছে বারবার জানতে চেয়েছেন চলচ্চিত্রের মিসির আলী, রানু, নিলু, আনিস, আহমেদ সাবেতদের কবে ঘরে বসে দেখা যাবে; তাদের জন্য আমাদের এই আয়োজন।”

সম্প্রতি চালু হওয়া স্টার সিনেপ্লেক্সের সীমান্ত সম্ভার শাখায় উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে ‘দেবী’ প্রদর্শিত হচ্ছে। গত বছরের ১৯ অক্টোবর মুক্তি পাওয়া ‘দেবী’ বিশ্বের বিভিন্ন দেশে প্রদর্শিত হচ্ছে। পাশাপাশি দেশের অন্যান্য সিনেপ্লেক্সগুলোতে এখনো ‘দেবী’ প্রদর্শিত হচ্ছে সমানতালে।

প্রসঙ্গত, ‘সি তে সিনেমা’ প্রযোজিত ও জাজ মাল্টিমিডিয়া পরিবেশিত সরকারি অনুদানপ্রাপ্ত ‘দেবী’ চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রযোজক জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, অনিমেষ আইচ, ইরেশ যাকের প্রমুখ।