বর্ণাঢ্য ক্যারিয়ারের গল্প নিয়ে মৌ

প্রায় ৩০ বছর আগে সপ্তম/অষ্টম শ্রেণীতে অধ্যয়নরত সাদিয়া ইসলাম মৌ মডেলিং জগতে পা ফেলেছিলেন একটি শ্যাম্পুর বিজ্ঞাপনচিত্রের মধ্য দিয়ে। এই তিন দশক সমান চাহিদা বজায় রেখেছেন তিনি। পরবর্তী সময়ে অধিকাংশ নারী মডেলের আদর্শের নাম জানতে চাইলে উত্তরে শোনা যায় মৌ’র নাম।

সে সময় বিজ্ঞাপনচিত্রের জন্য রেকর্ড ১ লাখ টাকা পারিশ্রমিকে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। অবশ্য শুধু মডেলিংয়ে নয়, মাত্র সাড়ে তিন বছর বয়স থেকে নাচের মঞ্চেও অভিষেক হয়েছিল তার। সে সময় নাচ করতে না চাইলেও পরবর্তীতে নাচ-ই হয়ে যায় মৌয়ের ধ্যান-জ্ঞান।

সময়ের পরিক্রমায়  ১৯৯৫ সালের ৩ জুলাই ‘অভিমানে অনুভবে’ নাটকের মাধ্যমে অভিনয় অঙ্গনেও যাত্রা শুরু হয় তার। বর্ণাঢ্য ক্যারিয়ারের এই গল্পগুলো নিয়েই মাছরাঙা টেলিভিশনের বিশেষ ঈদ আয়োজন ‘স্টার নাইট’-এ এবারের অতিথি হয়েছেন সাদিয়া ইসলাম মৌ। মৌ’কে সারপ্রাইজ দেয়ার জন্য ‘স্টার নাইট’-এ দেখা যাবে তার পরিবার, সহকর্মীদের।

মারিয়া নূরের উপস্থাপনায় মজার র‌্যাপিড ফায়ার রাউন্ডে এক প্রশ্নের জবাবে মৌ বলেন, তাকে নিয়ে কখনো বায়োপিক নির্মিত হলে সে চরিত্রে মারিয়া নূর-ই অভিনয় করতে পারেন।

রুম্মান রশীদ খান-এর গ্রন্থনায়, অজয় পোদ্দার-এর প্রযোজনায় ‘স্টার নাইট’ প্রচারিত হবে আসছে ঈদের দিন (১২ আগষ্ট, ২০১৯) রাত ৮টায়, মাছরাঙা টেলিভিশনে।