বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল

আগামী ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে প্রায় সব দলই নিজেদের প্রস্তুতি শুরু করেছে, সেই প্রস্তুতির অংশ হিসাবে এপ্রিলে বাংলাদেশে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

নিউজিল্যান্ড জাতীয় দলের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে দেখা হলেও তাদের যুব দলের সঙ্গে কখনো খেলা হয়নি কোনও সিরিজ। বিশ্বকাপকে সামনে রেখে এটা সফরকারীদের প্রথম সিরিজ। বাংলাদেশের সফরটাকে বেশ গুরুত্বের সঙ্গেই দেখছেন নিউজিল্যান্ড

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে ৫টি ওয়ানডে খেলবে সফরকারীরা। তার আগে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল। সিরিজের সূচি পরে জানানো হবে।

এর আগে দুই দল শুধু বিশ্বকাপেই মুখোমুখি হয়েছে চারবার, এই দেখা হওয়াটা কারো জন্যেই খুব বেশি সুখের অথবা কষ্টের নয় কারণ এই চারবারের মুখোমুখি লড়াইয়ে হার-জিতের পাল্লা সমান। প্রত্যেকে জিতেছে দুটি করে ম্যাচ, হেরেছে দুটি করে।

অবশ্য এই সিরিজের অধিনায়কের নাম আগেভাগে ঘোষণা করছে না নিউজিল্যান্ড দল। বাংলাদেশ সফরে এসেই তারা অধিনায়কের নাম ঘোষণা করবে এমনটা জানিয়েছে।

বাংলাদেশের সফরটাকে বেশ গুরুত্বের সঙ্গেই দেখছেন নিউজিল্যান্ডের যুব প্রোগ্রামের প্রধান পল ওয়াইজম্যান। পল ওয়াইজম্যান জানান ‘আমরা এই সফরকে চমৎকার একটি সুযোগ হিসেবে দেখছি। উপমহাদেশের এমন সফর ছেলেদের খুব ভালোভাবেই উপকৃত করবে। আমি মনে করি ওখানকার খেলোয়াড়দের সম্পর্কে একটা ভালো ধারণা পাওয়া যাবে।’

নিউজিল্যান্ড যুবদলের কোচ হিসেবে আছেন সাবেক কিউই টেস্ট ব্যাটসম্যান পিটার ফুলটন। সহকারী কোচ হিসেবে আছেন অ্যাডাম মাইলস ও সাবেক জিম্বাবুয়ে ক্রিকেটার ডিওন ইব্রাহিম।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: আদিত্য অশোক, ক্রিস্তিয়ান ক্লার্ক, মিক্যাহ কনরয়, লুকাস ড্যাসেন্ট, জোয়ি ফিল্ড, জেসে ফ্রিউ, নিক লিডস্টোন, রুবেন লাভ, রাইস মারিউ, বেন পোমারে, টিম প্রিঙ্গেল, ডিলান শর্মা, অ্যাঙ্গাস সিডে, জেসে টাশকফ, অলিয়ে হোয়াইট।

মতামত দিন