বায়ান্নর ছবি ‘ফাগুন হাওয়ায়’ বায়ান্ন প্রেক্ষাগৃহে

ভাষার মাসে ১৫ ফেব্রুয়ারি আসছে তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। জানা গেছে দেশজুড়ে ৫২টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে। বায়ান্নর ভাষা আন্দোলনের সাথে মিল রেখে শুরুতে ৫২টি প্রেক্ষাগৃহ বেছে নেয়া হয়েছে বলে জানিয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।

এ ছবিতে অভিনয় করেছেন তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, আবুল হায়াৎ, ফজলুর রহমান বাবু, ফারুক হোসেন প্রমুখ। বিশেষ একটি চরিত্রে দেখা যাবে ভারতের অভিনেতা যশপাল শর্মাকে।

এ প্রসঙ্গে নির্মাতা তৌকির পেইজ থ্রিকে জানান, আমরা এমন একজন অভিনেতাকে খুঁজছিলাম যিনি স্বল্প পরিচিত, ভালো উর্দু বলতে পারেন। সেজন্যই যশপাল শর্মাকে নেয়া হয়েছে।

টিটো রহমানের ছোট গল্প ‘বৌ কথা কও’ অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। তৌকির জানালেন ভাষা আন্দোলনের ইতিহাস রূপালী পর্দায় তুলে ধরার তাগিদ থেকেই তিনি এ গল্পটি বেছে নিয়েছেন। তিনি আশা প্রকাশ করেন ছবিটিতে দর্শক একটি চমৎকার গল্পের দেখা পাবেন।

প্রসঙ্গত, ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। শুরুতে ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও পরবর্তীতে হল সংখ্যা বাড়তে পারে বলে জানা গেছে।