বিপিএল মাতাতে ঢাকায় ওয়ার্নার-সোহেল তানভীর

বিপিএল মাতাতে ঢাকায় ওয়ার্নার-সোহেল তানভীর

নির্বাচনের উত্তাপ শেষ হতে না হতেই বেজে গেলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ডঙ্কা। বিপিএলের ষষ্ঠ আসরের পর্দা উঠবে শনিবার (০৫ জানুয়ারি)। এরই মধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে দলগুলো। আসতে শুরু করেছেন বিদেশি ক্রিকেটাররাও।

এবারের আসরে সিলেট সিক্সার্সের হয়ে মাঠ মাতাবেন বল-ট্যাম্পারিং কেলেংকারির পর এক বছরের জন্য নিষিদ্ধ হওয়া অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। বিপিএলে অংশ নিতে বুধবার (০২ জানুয়ারি) রাত ৯টায় ঢাকায় পৌঁছেছেন। তার সঙ্গে ঢাকায় এসেছেন দলটির পাকিস্তানি পেসার সোহেল তানভীর।

এই দুই ক্রিকেটারের ঢাকায় পৌঁছানোর পর তাদেরকে বরণ করে নেয় সিলেট সিক্সার্স কতৃপক্ষ। এরপর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের নামে সত্যয়িত করা পাতায় এক পোস্টের মাধ্যমে তাদের ঢাকায় নিরাপদে পা রাখার বিষয়টি ভক্তদের উদ্দেশে জানানো হয়।

এর আগে প্রথম বড় তারকা হিসেবে রাজধানীতে পা রাখেন বিশ্বজুড়ে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয় নাম, ওয়েস্ট ইন্ডিজের মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দুপুর ৩টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। ক্যারিবীয় এই অলরাউন্ডার খেলবেন গতবারের রানার্সআপ ঢাকা ডায়নামাইটসের হয়ে।

বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রথম ম্যাচ ৬ জানুয়ারি সিলেট সিক্সার্সের বিপক্ষে। প্রথম ম্যাচ থেকেই খেলবেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। এছাড়া উইন্ডিজের আরও দুই তারকা খেলোয়াড় ইন্ডিজ রিক্রুট সুনিল নারিন ও কাইরন পোলার্ডেরও আজ আসার কথা রয়েছে।

বিশ্ব ক্রিকেটের আরেক বড় তারকা ক্রিস গেইল এবারও খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। তবে তিনি কবে ঢাকায় আসছেন সেটি নিশ্চিত করে বলতে পারেনি রংপুর রাইডার্স টিম ম্যানেজমেন্ট। তারা জানিয়েছে, হয় ৪ না হয় ৫ জানুয়ারি আসছেন মারকুটে এই ব্যাটসম্যান।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে জাঁকজমক এই ক্রিকেটের আসর। এবারের বিপিএল তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। শুরু হবে ঢাকা থেকে। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম পর্বের ১৪টি ম্যাচের পর ১৫ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আটটি ম্যাচ।

সিলেট পর্ব শেষে ২১ জানুয়ারি বিপিএল ফিরবে ঢাকায়। সেখানে অনুষ্ঠিত হবে ছয়টি ম্যাচ। ঢাকায় দ্বিতীয় পর্ব শেষে বিপিএল যাবে চট্টগ্রামে। ২৫ জানুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ানে অনুষ্ঠিত হবে ১০টি ম্যাচ। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

মতামত দিন