বৈশাখের গানচিত্র ‘খেলাঘর’ নিয়ে দেবলীনা সুর (ভিডিও)

বাংলা নববর্ষ উপলক্ষে প্রকাশিত হয়েছে দেবলীনা সুরের গানচিত্র ‘খেলাঘর’। শিল্পীর রবীন্দ্রসংগীতের অডিও অ্যালবাম ‘কী হাওয়ায় মাতালো’ – এর দ্বিতীয় গানচিত্র এটি। গানওয়ালা’র ইউটিউব চ্যানেলে গানচিত্রটি প্রকাশ করা হয়েছে।

এ প্রসঙ্গে শিল্পী দেবলীনা সুর বলেন, আমার গাওয়া রবীন্দ্রসংগীত এর অ্যালবাম ‘কী হাওয়ায় মাতালো’ থেকে ‘মোর ভাবনারে কী হাওয়ায়’ এর মিউজিক ভিডিও প্রকাশের পর শ্রোতা-দর্শকদের উৎসাহে অনুপ্রাণিত হয়েছি। তাই অ্যালবাম থেকে আরেকটি গানের ভিডিও করা।

তিনি আরো বলেন, আমি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় শান্তিনিকতনে রবীন্দ্রসংগীতে  স্নাতক পড়েছি। তখন থেকেই মনের ভেতর ইচ্ছা ছিলো শান্তিনিকেতনে আমার গানের একটা মিউজিক ভিডিওর কাজ করবো। কাজটা করতে পেরে খুব ভালো লাগছে। আমার অনেক স্মৃতি এই শান্তিনিকেতনে, কাজ করার সময় পেছনের অনেক কথাই মনে পড়েছে। আশা করি গানচিত্রটি সবার ভালো লাগবে।

‘খেলাঘর’ গানচিত্রটি পরিচালনা করেছেন সুমন সাহা। চিত্রগ্রহণ করেছেন অতনু সর ও অজিত মাইতি। ভারতের আকাশ৮ সহ দেশের টিভি চ্যানেল গুলোতে গানটি প্রচারিত হবে।

উল্লেখ্য, গানচিত্রটির শুটিং হয়েছে ভারতের বোলপুর, শান্তিনিকেতনের খোয়াই হাট, শালবন ও শাওতাল পল্লিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘খেলাঘর বাঁধতে লেগেছি’ – দেবলীনার গাওয়া এই গানটির সংগীত আয়োজন করেছেন ভারতের রণজয় ভট্টাচার্য্য। কদিন আগে এই সংগীত পরিচালকের “সোয়েটার” সিনেমার গান “প্রেমে পরা বারণ” বেশ জনপ্রিয়তা পেয়েছে দুই বাংলায়।