ম্যাথিউজ-মেন্ডিসে স্বপ্ন দেখছে শ্রীলঙ্কা

ম্যাথিউজ-মেন্ডিসে স্বপ্ন দেখছে শ্রীলঙ্কা

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টেস্টে ল্যাথামের বিশ্বরেকর্ডময় ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৫৭৮ রান করে নিউজিল্যান্ড। জবাবে ২৯৬ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২০ রান তুলতেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। তৃতীয় দিন শেষে পিছিয়ে থাকে ২৭৬ রানে।

চতুর্থ দিন সারাদিন খেলে দলের সংগ্রহকে ৩ উইকেটেই ২৫৯ রানে পৌঁছে দিয়েছেন দুই ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও কুশল মেন্ডিস। পুরো দিনে ৯০ ওভার বোলিং করেও এ জুটিকে টলাতে পারেননি টিম সাউদি, ট্রেন্ট বোল্টরা।

ম্যাচের অবস্থা দাঁড়িয়েছে হাতে ৭ উইকেট রেখে দ্বিতীয় ইনিংসে আর মাত্র ৩৭ রানে পিছিয়ে চন্ডিকা হাথুরুসিংহের দল। তৃতীয় দিন শেষে যেখানে তাদের ছিলো ইনিংস পরাজয়ের শঙ্কা, সেখানে চতুর্থ দিন শেষে উল্টো লিড নেয়ার আশা।

তৃতীয় দিন ব্যাট করতে নেমেই মাত্র ১৩ রানে ৩ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। দানুশকা গুনাথিলাকা ৩, দিমুথ করুনারাত্নে ১০ ও ধনঞ্জয় ডি সিলভা রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান।

সেখান থেকে জুটি গড়ে দলকে স্বস্তিজনক অবস্থায় নিয়ে এসেছেন ম্যাথিউজ ও মেন্ডিস। দুজনই তুলে নিয়েছেন নিজেদের ব্যক্তিগত সেঞ্চুরি। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরিতে ১১৬ রানে অপরাজিত মেন্ডিস, নবম সেঞ্চুরি করা ম্যাথিউজের সংগ্রহ ১১৭ রান।

মতামত দিন