ম্যানইউকে ৩-১ গোলে হারাল লিভারপুল

ম্যানইউকে হারাল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল। শেষ দিকে জেরদান শাচিরির সৌভাগ্যসূচক দু’টি গোল পাল্টে দেয় ম্যাচের ফলাফল। এই জয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল দলটি।

অ্যানফিল্ডে রোববার(১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় সালাহ-ফিরমিনো-মানেদের নিয়ে গড়া লিভারপুলের আক্রমণভাগের সামনে মুখ থুবড়ে পড়ে ইউনাইটেডের রক্ষণভাগ। তবে ম্যাচের নায়ক ছিলেন সুইস ফরোয়ার্ড জেরদান শাকিরি। তার জোড়া গোলেই মূলত বড় জয় পেয়েছে গেল ২৮ বছর লিগ জিততে না পারা দলটি।

একের পর এক আক্রমণে অতিথিদের চেপে ধরে তারা। একটু বিলম্বে সাফল্য আসে। ২৪ মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে লিড এনে দেন সাদিও মানে। ফাবিনহোর উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের ভলিতে গোলটি করেন তিনি।তবে এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি লিভারপুলের। ৩৩ মিনিটে গোলকিপার আলিসনের ভুলের খেসারতে গোল খেয়ে বসে স্বাগতিকরা। বাঁ দিক থেকে রোমেলু লুকাকুর ক্রস ঠেকাতে গিয়ে ব্যর্থ তিনি। বল চলে যায় জেসি লিনগার্ডের দিকে। এরপর জাল খুঁজে নিতে সমস্যা হয়নি এ মিডফিল্ডারের।

৭৩ মিনিটে মানের শট গোলরক্ষক ডে গিয়া রুখে দিলেও ফিরতি শটে গোল করে দলকে এগিয়ে দেন শাকিরি। ২০১৩ সালের পর কোন লিভারপুল খেলোয়াড়ের বদলি হিসেবে নেমে এটিই প্রথমবারের মত গোল।

এই গোলের রেশ কাটতে না কাটতে আবারো গোল। ৮০ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শাকিরির শট ইউনাইটেড রক্ষণভাগের খেলোয়াড়ের পায়ে লেগে বল জালে জড়ালে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় অলরেডরা।শেষ পর্যন্ত ওই ৩-১ গোলের ব্যবধানেই জয় পায় ক্লপবাহিনী। এই জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে উঠে আসে তারা। অন্যদিকে ইউনাইটেডের থেকে ১৯ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রইল লিভারপুল।

মতামত দিন