ম্যান ইউর জয়ের দিনে হোঁচট খেল চেলসি

ম্যান ইউর জয়ের দিনে হোঁচট খেল চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিউক্যাসেলকে পরাজিত করে নতুন বছরটা দারুণ শুর করল ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে ঘরের মাঠে সাউদাম্পটনের সাথে গোলশুন্য ড্র করেছে চেলসি। এই ড্রয়ের ফলে চতুর্থ স্থানে থাকা চেলসির সাথে ইউনাইটেডের পয়েন্টের ব্যবধান কমে দাঁড়িয়েছে ৬।

হোসে মরিনহোর স্থানে কোচ হিসেবে সুলশার যোগ দেবার পর থেকেই আক্রমনাত্মক হয়ে ওঠা ইউনাইটেড যেন নিজেদের নতুনভাবে ফিরে পেয়েছে। অন্তর্বর্তীকালীন কোচ সুলশারের অধীনে প্রথম তিন ম্যাচে ১২ গোল করা ইউনাইটেড গতকাল নিউক্যাসেলের সেন্ট জেমস পার্কে ২-০ গোলে জয়ী হয়ে দারুনভাবে নতুন বছরের সূচনা করেছে। এই জয়ে ৩৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে ইউনাইটেড। পঞ্চম স্থানে থাকা আর্সেনালের থেকে তারা মাত্র তিন পয়েন্ট দুরে রয়েছে।

বদলী বেঞ্চ থেকে উঠে আসা রোমালু লুকাকু মাঠে নামার মাত্র ৩৮ সেকেন্ডের মধ্যে অর্থাৎ ৬৪ মিনিটে ডেডলক ভাঙ্গেন। মার্কোস রাশফোর্ডের শক্তিশালী ফ্রিকিকে বিচলিত নিউক্যাসেল গোলরক্ষক মার্টিন ডুব্রাভকাকে পরাস্ত করতে ভুল করেননি লুকাকু। ৮০ মিনিটে অ্যালেক্সিস সানচেজের সহায়তায় রাশফোর্ড নিজেই দলের ব্যবধান দ্বিগুণ করেন।

পুরো ম্যাচে ম্যানচেস্টার বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করলেও নিউক্যাসেলের শক্ত রক্ষণভাগের বিপরীতে সেগুলো কাজে লাগাতে পারেনি। যে কারণে সুলশার বাধ্য হন লুকাকু ও অ্যালেক্সিস সানচেজকে মাঠে নামাতে। আর সুলশারের এই সিদ্ধান্তে ম্যাচের চেহারা পাল্টে যায়। প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে মাত্র তৃতীয় ম্যাচে কোন গোল হজম করেনি ইউনাইটেড।

ইউনাইটেডের জয়ের দিনে সন্ধ্যায় চেলসির জন্য ম্যাচটা ছিল হতাশার। ঘরের মাঠে আধিপত্য ধরে রাখলেও স্ট্রাইকারদের ব্যর্থতায় সাফ্যল পাননি বস মরিজিও সারি। স্ট্যামফোর্ড ব্রিজে এই নিয়ে লিগের গত ম্যাচে তৃতীয়বারের মত গোল করতে ব্যর্থ হলো ব্লুজরা। আর এতেই জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে চেলসির একজন শীর্ষ সারির স্ট্রাইকারের প্রয়োজনীয়তা অনুভূত হচ্ছে। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে রবিবার গোঁড়ালির ইনজুরিতে আক্রান্ত হয়ে অলিভার জিরুদ সাইডলাইনে চলে গেছেন।

জিরুদের শূন্যস্থান পূরণ করতে সারি অফ-ফর্মে থাকা আলভারো মোরাতাকে ডাকতে বাধ্য হয়েছেন। কিন্তু আরো একবার সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকার মধ্যে পূর্ন আত্মবিশ্বাসের অভাব দেখা গেছে।

এর আগে বুধবার চেলসির পক্ষ থেকে বরুসিয়া ডর্টমুন্ডের যুক্তরাষ্ট্রের উইঙ্গার ক্রিস্টিয়ান পুলিসিচের দলভূক্তির ঘোষনা দেয়া হয়েছে। সূত্রমতে জানা গেছে ৫৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পুলিসিচকে দলে ভিড়িয়েছে চেলসি। যদিও ২০১৯/২০ মৌসুম শুরু হবার আগ পর্যন্ত ধারে তিনি ডর্টমুন্ডেই খেলবেন।

মতামত দিন