যে পাঁচ ছবির অফার ফিরিয়েছিলেন দীপিকা!

বলিউডের অন্যতম চাহিদাসম্পন্ন অভিনেত্রীদের একজন দীপিকা পাড়ুকোন। তিনি নিজের মতো করে পারিশ্রমিক হাঁকাতে পারেন, তরুণ দর্শকদের মাঝেও তাঁর রয়েছে ব্যাপক চাহিদা। দীপিকার ‘পদ্মাবত’ তো গেল বছর ৩০০ কোটির ব্যবসা করেছিল। সেই দীপিকাও কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন। ছেড়ে দিয়েছিলেন কিছু ব্যবসাসফল চলচ্চিত্র। এক নজরে দেখে নেয়া যাক কোন কোন চলচ্চিত্র ছেড়েছিলেন দীপু।

জব তক হ্যায় জান (২০১২): এই ছবিতে শাহরুখের বিপরীতে দীপিকাকে দেখতে চেয়েছিলেন যশ চোপড়া। তবে, স্ক্রিপ্ট পছন্দ না হওয়ায় দীপু সুন্দরী এই ছবির প্রস্তাব নাকচ করে দেন। অগত্যা যশ চোপড়া বাধ্য হন শাহরুখের বিপরীতে ক্যাটরিনা কাইফকে কাস্ট করতে। শাহরুখ খানের সঙ্গে এখনও অবধি ৩টি ছবিতে অভিনয় করেছেন দীপিকা— ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’। আর এই তিনটেই বক্স অফিসে ব্লকবাস্টার ছবি।

ধুম থ্রি (২০১৩): আমির খান অভিনীত ‘ধুম থ্রি’ সেবছর সবথেকে বেশি ব্যবসা করেছিল। ভাবুন তো এই ছবিতে যদি ক্যাটরিনার পরিবর্তে দীপিকাকে দেখা যেত আমিরের সঙ্গে রোমান্স করতে, তাহলে? জ্বি, এমনটাই কথা ছিল। কিন্তু, সেসময়ে দীপিকার হাতে বেশ কটা ছবি থাকায়, তিনি শিডিউল ম্যানেজ করতে পারেননি। বাধ্য হয়ে সে ছবির অফার তাঁকে ফিরিয়ে দিতে হয়। আর তা বাগিয়ে নেন ক্যাটরিনা।

কিক (২০১৪): না, আগের দুটো ছবির মতো এই ছবিতে দীপিকাকে মূল চরিত্রে অভিনয়ের প্রস্তাব রাখা হয়নি। বরং, ছবির এক আইটেম নাম্বারে নাচার প্রস্তাব দেওয়া হয়েছিল তাঁকে। তবে, সেসময় দীপিকা ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন। আর সেখানেও ‘লাভলি’ নামের ডান্স নাম্বারটি করছিলেন তিনি। তাই চাননি একই সময়ে আরেকটা ছবির আইটেম সংয়ে কোমর দোলাতে।

প্রেম রতন ধন পায়ো (২০১৫): দীপিকার শিডিউল ফাঁকা থাকলে, এ ছবিতে সোনম কাপুরের পরিবর্তে তাঁকেই দেখা যেত। তবে, বনশালির ছবির কাজে সেসময়ে উদয়াস্ত ব্যস্ত থাকায় অগত্যা অভিনেত্রীকে ফিরিয়ে দিতে হয় সালমানের বিপরীতে কাজ করার প্রথম অফার।

সুলতান (২০১৬): সালমানের ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি সুলতান। ঠিক যতটা সালমানের অভিনয় এখানে প্রশংসিত হয়েছিল, ততটাই আনুশকার অভিনয়ও প্রশংসা কুড়িয়েছিল দর্শক তথা সমালোচকদের কাছ থেকে। কিন্তু এই ছবির অফারও দীপিকা ফিরিয়ে দেওয়াতে তা চলে যায় আনুশকার ঝুলিতে। ব্যস, তারপরের বক্স অফিস রেজাল্ট তো সবার জানা।

এই কাজগুলো যদি দীপিকা করতেন তাহলে তাঁর ক্যারিয়ারে আরো কিছু সাফল্যের পালক যুক্ত হতো বলাই যায়।

সূত্র – সংবাদ প্রতিদিন