শেষ ম্যাচ হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের কাছে তৃতীয় টি-২০ ম্যাচে ৫০ রানে হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ। বলতে গেলে নো-বল কান্ডেই ম্যাচ হাতছাড়া হয় বাংলাদেশের।

একটা সময়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ১২২-২। তখনও দশ ওভার হয়নি। ডাক পড়লো মাহমুদুল্লাহর। তিনি নিয়ে নিলেন দুটো উইকেট। সেই অবস্থা থেকে ২০০ করতে পারলো না উইন্ডিজ। ১৯০ তে অলআউট হলো। লুইস শুধু লড়াই করতে পেরেছিলেন ৮৯ রান করে। সাকিব, মুস্তাফিজ ও মাহমুদুল্লাহর ৩টি করে উইকেট আটকে রাখে উইন্ডিজকে। জবাবে উড়ন্ত সূচনাই করেছিল বাংলাদেশ। চার ওভারেই রান চলে এসেছে ৬২, গেছে মাত্র ১টি উইকেট। তারপর ঘটলো নো-বল কান্ড, মোমেন্টাম হারিয়ে ম্যাচটাই হেরে বসলো বাংলাদেশ!

ওশান টমাসের বলে নো ডাকলেন আম্পায়ার তানভির, অথচ বোলারের পা দাগের ভেতরেই ছিল। দুই বল পরে আবার নো ডাকা হলে উইন্ডিজ বাহিনী প্রতিবাদ জানায়। প্রায় মাঠ ছেড়ে চলে যাবার অবস্থা। ম্যাচ রেফারির মধ্যস্থতায় খেলা প্রায় দশ মিনিট পর শুরু হয়। উইন্ডিজের ১৯০ রান দারুণ ছন্দে তাড়া করতে থাকা বাংলাদেশ পা হড়কায়। উজ্জীবিত উইন্ডিজের কাছে মানসিকভাবে পিছিয়ে পড়ে ব্যাটসম্যানরা। পতন ঘটতে থাকে উইকেটের। শেষ পর্যন্ত ১৪০ রানে থেমে যায় বাংলাদেশ। লিটনের ৪৩, রনির ২২ ও মিরাজের ১৯ ছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি।

এই জয়ে ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ ২-১ এ নিজেদের করে নিল। টেস্ট ও ওয়ানডে সিরিজ হারালেও টি-২০’র বিশ্বচ্যাম্পিয়নদের টি-২০ তে হারাতে পারলোনা বাংলাদেশ। সিরিজ শেষ প্রাপ্তি সাকিব আল হাসান, তিনি যে আরো একবার ম্যান অব দ্য সিরিজ হয়েছেন!

মতামত দিন