সজল – উর্মিলা’র ‘ভাস্কর্য’

স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মিত হলো বিশেষ নাটক ‘ভাস্কর্য’। এ নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন  আবদুন নূর সজল ও উর্মিলা শ্রাবন্তী কর। আহমেদ ফারুকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ।

গত ১৬ মার্চ উত্তরায় এবং ১৭ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টানা দুদিন নাটকের শুটিং শেষ করা হয়।

শিখা চিরন্তনের পাশে শট দেয়া শেষে অভিনেতা সজল জানালেন, এ নাটকে আমি একজন বেকার। যে ডাকটিকেট সংগ্রহ করে, মুক্তিযুদ্ধ নিয়ে রিসার্চ করে। পরবর্তীতে সে তার বন্ধুকে (উর্মিলা) শর্টফিল্ম বানাতে সহায়তা করে।

১৭ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় শুটিংয়ের অবসরে অভিনেত্রী উর্মিলা বলেন, এ ছবিতে আমি চারুকলার একজন ছাত্রীর চরিত্রে অভিনয় করেছি। যার স্বপ্ন থাকে একটি শর্টফিল্ম নির্মাণের। শর্টফিল্ম বানাতে গিয়ে তাকে নানারকম অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয় তা তুলে ধরা হয়েছে এ নাটকে।

নাটকটির কাহিনী সম্পর্কে নির্মাতা জানান, এ নাটকে দুজন সজল ও উর্মিলা খুব ভালো বন্ধু। উর্মিলা শর্টফিল্ম বানাতে চায়, সজল তাকে সহায়তা করে ক্যামেরা কেনার ব্যাপারে। কিন্তু শর্টফিল্মের জন্য ক্যামেরা বাদেও নানা খাতে অর্থ প্রয়োজন হয়। তাই সজল তাকে একটি এনজিওর সাথে পরিচয় করিয়ে দেয়। এভাবে গল্প এগিয়ে যায়।

উল্লেখ্য,  আগামী ২৬ মার্চ এসএ টেলিভিশনে নাটকটি প্রচার করা হবে। পরবর্তীতে ইউটিউব চ্যানেলেও নাটকটি প্রকাশ করা হবে। নাটকটি প্রযোজনা করেছে সরকার মিডিয়া ভিশন ও লাইফ গোল্ড মিডিয়া।