‘সারপ্রাইজ ডে’ নিয়ে কাজী সাইফ আহমেদ

রুদ্র মাহফুজের রচনায় “সারপ্রাইজ ডে” নাটকটি নির্মাণ করেছেন এই প্রজন্মের আলোচিত নির্মাতা কাজী সাইফ আহমেদ। “সারপ্রাইজ ডে” নাটকে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, এস এন জনি, শিপন মিত্র, সেমন্তি সৌমি, সবুজ, আশরাফুল আলম সোহাগ প্রমুখ।

নাটকে দেখা যাবে জয়ী ও রুমেল আদর্শ দম্পতি। জয়ী ভীষন স্বামী ভক্ত। তাদের পাঁচ বছরের সংসার কিন্তু রুমেল জয়ী বাদেও গোপনে অন্য নারীর সাথে সময় কাটায়। কিছুদিন আগে রুমেল ব্যবসায়ের কথা বলে ঢাকার কাছে গাজীপুর আসে রাফা নামের একটি মেয়ের সাথে সময় কাটানোর জন্য। রাফা ডিভোর্সী, উচ্ছৃংখল। রুমেল চলে যাওয়ার দু-তিন দিন পর জয়ী ও রুমেলের বিবাহ বাষির্কী। রুমেলকে চমকে দিতে জয়ী গাজীপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়। রাস্তার মাঝপথে হঠাৎ দেখা হয়ে যায় দেশের প্রতিভাবান লেখক ও নাট্যকার আকিব হায়দারের সাথে। জয়ী ও আকিব এক সময় একই সাথে পড়ত ও পরষ্পরকে ভালোবাসত। আকিবও গাজীপুর রিসোর্টে যাচ্ছে। রিসোর্টে গিয়ে জয়ী ও আকিবের সাথে রাফার দেখা হয়। রাফা জয়ীর কলেজ জীবনের বান্ধবী। একটা সময় দেখা যায় রুমেল সেই একই রিসোর্টে রাফার সাথে সময় কাটাতে এসেছে। এভাবে নাটকের গল্প এগিয়ে যায়।

নাটকে জয়ী চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, আকিব হায়দার চরিত্রে অভিনয় করেছেন এস এন জনি। রুমেল চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র, রাফার চরিত্রে অভিনয় করেছেন সেমন্তি সৌমি।

নাটকটি প্রযোজনা করেছেন রাসেল সিদ্দিকী। নাটক টি বেসরকারী টিভি চ্যানেল এটিএন বাংলাতে আসছে শুক্রবার রাত ৯ টায় প্রচার হবে।