‘সিনেবাজ ফিল্মস’র যাত্রা শুরু

দেশের চলচ্চিত্র নিয়ে হতাশার মাঝে আশার আলো নিয়ে যাত্রা শুরু করলো নতুন প্রযোজনা প্রতিষ্ঠান ‘সিনেবাজ ফিল্মস’। গত ২৭ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) ও অন্যান্য শিল্পীদের উপস্থিতিতে ফিতা কেটে যাত্রা শুরু হয় এ প্রতিষ্ঠানটির।

চিত্রনায়ক ফারুক তাঁর বক্তব্যে বলেন, আপনারা ছবি বানান, আমি সবসময় আপনাদের সঙ্গে আছি। কারণ সিনেমা হচ্ছে পৃথিবীর অন্যতম শক্তিশালী মাধ্যম। সিনেমা কিন্তু শুধু এফডিসির না। পৃথিবীতে যারা অভিনয় করেন তারা সবাই এক মায়ের সন্তান। সিনেমা আলাদা একটা পৃথিবী।

তিনি আর‌ো বলেন, আমি এখন এমপি হয়েছি। কিন্তু এমপি পরিচয় আমার ভালো লাগে না। আমি আপনাদের কাছে মিয়া ভাই ও অভিনেতা ফারুক হিসেবেই থাকতে চাই। সিনেমার শক্তি অনেক।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন প্রযোজনা প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাম ইসলাম, চেয়ারপার্সন জোৎস্না ইসলাম, জনপ্রিয় অভিনেতা ও প্রতিষ্ঠানের ডিরেক্টর অফ কমিউনিকেশন স্বাধীন খসরু, ‘খোঁজ দ্য সার্চ’, ‘অগ্নি’, ‘বিজলী’সহ বাংলাদেশের বেশকিছু জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ও প্রতিষ্ঠানটির ক্রিয়েটিভ ডিরেক্টর ইফতেখার চৌধুরী প্রমুখ।

বক্তারা জানান তারা বিভিন্ন দিবস উপলক্ষে ছবি নির্মাণের পরিকল্পনা করছেন। পাশাপাশি নিয়মিত আন্তর্জাতিক মানের চলচ্চিত্র নির্মাণেও তারা বদ্ধপরিকর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র অভিনেতা ড্যানি সিডাক, চিত্রনায়ক বাপ্পি, রোশান, চিত্রনায়িকা ববি হক, জলি, রাহা তানহা খান, শিমুল খান, চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস, বুলবুল বিশ্বাস, চিত্র নাট্যকার রুম্মান রশিদ খান সহ আরও অনেকেই।