সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল উদ্বোধনে শবনম ফারিয়া

চলতি সময়ের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া মুন্সিগঞ্জের বেদে পল্লীতে একটি স্কুল উদ্বোধন করলেন। গত ১১ জুলাই বৃহস্পতিবার বেদে পল্লীর সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘আলোকিত শিশু’ নামক স্কুলটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করতে উপস্থিত ছিলেন এ অভিনেত্রী।

মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানায় মালখানগরের ধলেশ্বরী নদী উপর শতবছর ধরে বসতি গড়েছে প্রায় দুইশো পরিবার। ভাসমানভাবে গড়ে ওঠা পরিবারগুলোকে নিয়ে গড়ে উঠেছে ‘বেদে পল্লী’। সেখানকার সুবিধাবঞ্চিত শিশুদের জন্যই তৈরি করা হয়েছে স্কুলটি। আনুষ্ঠানিক ভাবে স্কুলটির একটি স্থাপনা তৈরী হয়েছে এবং গতকাল(১১ জুলাই) তা উদ্বোধন করতেই হাজির ছিলেন অভিনেত্রী শবনম ফারিয়া।

২০১৫ সাল থেকে ফারিয়া এ কার্যক্রমের সাথে জড়িত আছেন বলে জানিয়েছেন। সেসময় থেকে দু’জন শিক্ষার্থীর দায়িত্ব নিয়েছেন তিনি। ফারিয়া এখানকার শিশুদের পাশে ভবিষ্যতেও থাকবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, ইতোমধ্যে এ স্কুল থেকে পিএসসি’তে উত্তীর্ণ হয়েছেন অনেকে, মাধ্যমিকেও অনেকে পড়ছেন। বর্তমানে এ স্কুলে ৪৫ জন শিক্ষার্থী লেখাপড়া করছে।

স্কুলটির উদ্বোধনে আরও উপস্থিত ছিলেন আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের পরিচালক আরিফ খান, ‘আলোকিত শিশু’র প্রতিষ্ঠাতা মিথুন দাস কাব্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক-শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ। উদ্বোধন শেষে সেখানে তথ্যচিত্র প্রদর্শিত হয়। এছাড়া শিক্ষার্থীরা কবিতা পাঠ এবং নাচ প্রদর্শন করেন। আইডিএলসি ফিন্যান্স লিমিটেড সকল শিক্ষার্থীদের স্কুল ব্যাগ এবং আলোকিত শিশু শিক্ষার্থীদের টি-শার্ট বিতরণ করে।

প্রসঙ্গত, ছোটপর্দার প্রিয়মুখ শবনম ফারিয়া গত বছর অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন এবং প্রশংসিত হন।