সুবীর নন্দীর হার্টে চারটি রিং পরানো হয়েছে

রোববার সকালে পুণরায় হার্ট অ্যাটাকের পর  বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর হার্টে চারটি রিং পরানো হয়েছে। বর্তমানে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। তিনি জানান, রোববার বাংলাদেশ সময় সকাল নয়টার দিকে তৃতীয় দফা হার্ট অ্যাটাক হয় সুবীর নন্দীর। এরপর দ্রুতই অস্ত্রপচারের মাধ্যমে তার হার্টে চারটি রিং বসান চিকিৎসকরা। তবে তিনি এখনো শংকামুক্ত নন। হার্ট অ্যাটাকের ফলে চিকিৎসার জন্য আরও সময় লাগবে।

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৬ দিন লাইফ সাপোর্টে ছিলেন তিনি। উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেওয়া হয় একুশে পদকপ্রাপ্ত সুবীর নন্দীকে।

প্রসঙ্গত, পহেলা বৈশাখে শ্রীমঙ্গল থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। রাত ১১টার দিকে তাঁকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। তাঁকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন।