সুহানাকে পরামর্শ শাহরুখের

সিনেমায় শাহরুখ খানের প্রেম নিবেদন অনেকের কাছে অনুকরণীয়। কেউ কেউ হয়তো তাঁর জীবনে শাহরুখের মতো প্রেম নিবেদনও করেছেন। তবে মেয়ের বেলায় শাহরুখ বেশ সচেতন।

তাঁর মতোই ফিল্মি কায়দায় শাহরুখ কন্যা সুহানা খানকে যদি কেউ প্রেম নিবেদন করেন, তাহলে সুহানার ঠিক কী করা উচিত? সম্প্রতি মেয়েকে এবিষয়ে কিছু পরামর্শ দিয়েছেন বলিউডের লাভার বয়। তিনি মেয়েকে ঠিক কী বলেছেন, সে বিষয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকার দিতে গিয়ে খোলসা করেছেন কিং খান। তবে তিনি মেয়েকে ঠিক কী বলেছেন তা শুনলে হয়ত অনেক শাহরুখ ভক্তন চমকে উঠবেন।

শাহরুখের কথায়, তিনি আসলে সিনেমায় যেমন বাস্তবে তেমনটা এক্কেবারেই নন। কিং খানের বক্তব্য, ” বাস্তবে আমি যদি ওইভাবে হাত প্রসারিত করে আমার স্ত্রীর জন্য দরজায় দাঁড়িয়ে গান করতে থাকি, তাহলে আমার বৌ আমাকে বাড়ি থেকে বের করে দেবে। তাই আমি সুহানাকে পরামর্শ দিয়েছি, যদি তাঁর কাছে কেউ এসে, ‘রাহুল নাম তো শুনা হি হোগা’-র মতো করে কেউ প্রেম নিবেদন করতে আসে তাহলে তাঁকে উত্ত্যক্তকারী হিসাবেই ধরে নেওয়া উচিত।সুহানাকে বলেছি যদি কোনও পুরুষ পার্টিতে দাঁড়িয়ে সারাক্ষণ তোমার দিকে তাকিয়ে তাকিয়ে বলে ‘অউর পাশ অউর পাশ’, তাহলে তাঁকে লাথি মেরে বের করে দিয়ো। তবে সিনেমাতে এগুলি সবই সম্ভব। ”

প্রসঙ্গত, সুহানাও খুব শীঘ্রই বলিউডে অভিনেত্রী হিসাবে বলে পা রাখবেন বলে জানিয়েছেন কিং খান। তবে শাহরুখ প্রথম থেকেই মেয়েকে কড়া নির্দেশ দিয়েছিলেন, পড়াশোনা শেষ না করে কখনওই অভিনয় আসা যাবে না। তাঁর পরিবারে গ্র্যাজুয়েশন মাস্ট বলে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন তিনি। লন্ডনে কলেজের অনুষ্ঠানে সুহানাকে রোমিও-জুলিয়েট নাটকে অভিনয় করতে দেখা গেছে। মেয়ের অভিনয় প্রতিভা দেখা মুগ্ধ হয়েছেন শাহরুখ নিজেও।