স্বাধীনতা দিবসে প্রকাশিত ‘তর্জনী’র প্রথম ঝলক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের অনুপ্রেরণায় নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র ‘তর্জনী’। ১৯৭১, ১৯৭৫ এবং ২০১৭ সালের তিনটি গল্প পাশাপাশি দেখানো হবে এ চলচ্চিত্রে। ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে প্রকাশিত হলো সোহেল রানা বয়াতী পরিচালিত এবং শিমুল খান মোশন পিকচার্স প্রযোজিত চলচ্চিত্রটির প্রথম ঝলক।

‘তর্জনী’ চলচ্চিত্রের গল্প লিখেছেন যৌথভাবে নির্মাতা সোহেল রানা বয়াতী এবং শাহাদাত রাসেল এবং চিত্রনাট্য লিখছেন শাহাদাত রাসেল। নির্মাতা সোহেল রানা বয়াতীর এটি অভিষেক চলচ্চিত্র হলেও এটি শিমুল খান মোশন পিকচার্স প্রযোজিত দ্বিতীয় সিনেমা।

জানা গেছে, আগামী ১লা মে থেকে ঢাকা ও ঢাকার বাইরে পৃথক তিনটি জেলায় তিন লটে শ্যুটিং চলবে চলচ্চিত্রটির। চলচ্চিত্রটির সকল শিল্পী-কলাকুশলী এবং যাবতীয় বিষয়াবলী জানানো হবে খুব শিঘ্রই আনুষ্ঠানিক একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে। তবে পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠান কতৃক জানা গেছে- চলচ্চিত্রটিতে চরিত্রের প্রয়োজনে যাকে যেখানে যেমনভাবে দরকার ঠিক তাকেই সেখানে তেমনভাবেই অভিনয় শিল্পী হিসেবে চুক্তি করানো হচ্ছে।

উল্লেখ্য, বর্তমানে পরিচালক সোহেল রানা বয়াতী এবং প্রযোজনা প্রতিষ্ঠান শিমুল খান মোশন পিকচার্স আগামী ২০২০ সালের ৭ই মার্চ দেশে এবং বিদেশে একযোগে ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য নিয়ে নিরলসভাবে পুরো ‘তর্জনী’ টিমকে নিয়ে কাজ করে যাচ্ছে।