স্মিথকে ‘না’ বোধক বার্তা বিসিবির

স্মিথকে ‘না’ বোধক বার্তা বিসিবির

আসন্ন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার কথা ছিল বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর নিষিদ্ধ হওয়া অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথের। কিন্তু বিপিএলে তার খেলা নিয়ে বাকি ফ্রাঞ্চাইজিগুলোর আপত্তি থাকায় স্মিথকে না করে দিতেই বাধ্য হয়েছে বিসিবি।

বুধবার (১৯ ডিসেম্বর) রাত ১১টায় বিসিবির পক্ষ থেকে ‘না’ বোধক বার্তা পাঠানো হয়। বিপিএল সংশ্লিষ্ট একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানায়।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথকে দলে ভিড়িয়ে বেশ চমক দেয় সাবেক বিপিএল চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু ড্রাফটে না থাকায় স্মিথকে খেলানোর বিষয় নিয়ে আপত্তি জানায় বিপিএলের অন্য ফ্রাঞ্চাইজিগুলো। শেষ পর্যন্ত স্মিথ ইস্যু চলে যায় বিসিবির হাতে।

বিপিএলের বাকি ফ্রাঞ্চাইজিগুলোর দাবি প্লেয়ারস ড্রাফটের তালিকার বাইরে কাউকে দলে নেয়ার নিয়ম নেই। বাকি দলগুলোর অভিযোগের প্রেক্ষিতে বিপিএল গভর্নিং কাউন্সিল জরুরি সভার আয়োজন করে। সেখানে কয়েকটি বিকল্প প্রস্তাব দিয়েও অন্য দলগুলোকে রাজি করানো যায়নি। এমনকি ড্রাফটের বাইরে থেকে একজন করে অতিরিক্ত বিদেশি খেলোয়াড়ও নেয়ার কথা বলা হয়। তাতেও কেউ রাজি হয়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পর্দা উঠবে আগামী ৫ জানুয়ারি। ইতিমধ্যেই দল গোছানোর কাজও প্রায় সেরে ফেলেছে সব ফ্র্যাঞ্চাইজি।

মতামত দিন