No icon

‘জোকার’ রেকর্ড

একজন মানুষের নৃশংস খুনী হয়ে ওঠার গল্প

এ মাসের শুরুতে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে টড ফিলিপসের ‘জোকার’। ছবিটিতে সহিংসতা থাকার পরেও বক্স অফিস মাতাচ্ছে। গেল বছরের অক্টোবরে সাপ্তাহিক ছুটির দিনে সনি পিকচার্সের ‘ভেনম’ ৮০ মিলিয়ন ডলারের ব্যবসা করেছিল নর্থ আমেরিকায়। সে রেকর্ড ভেঙে দিয়েছে ওয়ার্নার ব্রাদার্সের ‘জোকার’, করেছে ৯৬ মিলিয়ন ডলারের ব্যবসা। শুধু কি তাই, বিশ্বজুড়ে ২৪৮ মিলিয়ন ডলারের ব্যবসা করে নিয়েছে শুরুতেই।
জোয়াকিন ফিনিক্স অভিনীত ‘জোকার’ ছবিটি নিয়ে নেটিজেনদের মাঝে আলোচনার শেষ নেই।

এ ছবিতে আরো অভিনয় করেছেন অস্কার বিজয়ী অভিনেতা রবার্ট ডি নিরো, জ্যাজি বিৎস প্রমুখ। ওয়ার্নার ব্রাদার্সের আর রেটেড ছবির ইতিহাসে এরই মধ্যে ‘জোকার’ সেরা হয়েছে । ডিসির সিনেমাটিক ওয়ার্ল্ডের ব্যাটম্যানের সূচনালগ্নের আভাস দিয়েছে এ ছবি। একজন মানুষের নৃশংস খুনী হয়ে ওঠার গল্প তুলে ধরা হয়েছে। ছবির প্রিমিয়ারে সহিংসতা ঘটতে পারে এ আশঙ্কা করেছিলো এফবিআই ও হোমল্যান্ড সিকিউরিটি। সেজন্য পুলিশও মোতায়েন করা হয় প্রিমিয়ারে। কারণ ২০১২ সালে ‘দ্য ডার্ক নাইট রাইজেস’ ছবি প্রদর্শনের সময় কলোরাডোর এক থিয়েটারে সন্ত্রাসী হামলায় ১২ জন নিহত ও ৭০ জন আহত হয়েছিলো। 

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের শীর্ষ পুরস্কার জয়ের পাশাপাশি প্রশংসিত হয়েছে জোয়াকিন ফিনিক্সের অভিনয়। সিনেমাস্কোরে বি প্লাস রেটিং পেয়েছে ‘জোকার’। এর আগে এই চরিত্রে দেখা গিয়েছিলো হিথ লেজার, জ্যাক নিকলসনদের মতো অভিনেতাদের। তবে ছবিটির কপালে নেতিবাচক সমালোচনাও জুটেছে। দ্য গার্ডিয়ান, নিউ ইয়র্ক পোস্ট ছবিটিকে হতাশাজনক আখ্যা দিয়েছে। । 
প্রসঙ্গত, বাংলাদেশে স্টার সিনেপ্লেক্সে ‘জোকার’ প্রদর্শিত হচ্ছে। বাংলাদেশের সিনেপ্রেমীদের মাঝেও ছবিটি নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।
 

Comment As:

Comment (0)