No icon

করোনায় প্রয়াত সাদেক বাচ্চু

জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা সাদেক বাচ্চু আর নেই। করোনায় আক্রান্ত হয়ে সোমবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টা ৫ মিনিটে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি রাজধানীর মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যু্কালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর।

গত ৬ সেপ্টেম্বর শ্বাসকষ্ট নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি হন সাদেক বাচ্চু। করোনা উপসর্গ থাকায় পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, ১৯৫৫ সালের ১ জানুয়ারি চাঁদপুরের হাজীগঞ্জে সাদেক বাচ্চুর জন্ম। ১৯৬৩ সালে রেডিওর মাধ্যমে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। তিনি মঞ্চেও অভিনয় করেন। ১৯৭৪ সালে প্রথম টেলিভিশনে অভিনয় করেন তিনি। ২০১৮ সালের ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে অভিনয় করে সেরা খল চরিত্রাভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন সাদেক বাচ্চু। তাঁর উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে জোর করে ভালোবাসা হয় না (২০১৩), জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার (২০১৩), জীবন নদীর তীরে (২০১৩), তোমার মাঝে আমি (২০১৩), ঢাকা টু বোম্বে (২০১৩), ভালোবাসা জিন্দাবাদ (২০১৩), এক জবান (২০১০), আমার স্বপ্ন আমার সংসার (২০১০), মন বসে না পড়ার টেবিলে (২০০৯), বধূবরণ (২০০৮), ময়দান (২০০৭), আমার প্রাণের স্বামী (২০০৭), আনন্দ অশ্রু (১৯৯৭), প্রিয়জন (১৯৯৬), সুজন সখি (১৯৯৪) ইত্যাদি।

 

Comment As:

Comment (0)