No icon

স্বাধীন অ্যাপের নতুন চমক ‘বলতে পারি না, বলতে চাই’

‘ভূত ডট কম’ ও ‘পাতালপুর’-এর সাফল্যের পর স্বাধীন মিউজিক অ্যাপ এবার নিয়ে আসছে আরও একটি ভিন্নধারার অনুষ্ঠান- ‘বলতে পারি না, বলতে চাই’। প্রথম দেশের কোনও প্রচারমাধ্যম মানুষের জীবনে ঘটে যাওয়া সত্যিকারের নানা আলোচিত ঘটনাগুলো সবার সামনে তুলে আনবার লক্ষ্যে সাজিয়েছে এই পডকাস্ট। জনপ্রিয় রেডিও উপস্থাপক অরুণিমা প্রায় দুই বছর পর ফেরত আসছে মাইকের সামনে, এই অনুষ্ঠানটির জন্য। সংশ্লিষ্টরা মনে করছেন, আর নয় নীরবতা; এই অনুষ্ঠানে নির্দ্বিধায় খুলে বলা যাবে সকল না বলা কথা। কারণ, পরিচয় গোপন রেখেই এই অনুষ্ঠানের মাধ্যমে নিজের জীবনের বিস্ময়কর ঘটনাগুলো শেয়ার করতে পারবেন যে কেউ।

‘বলতে পারিনা বলতে চাই’ প্রসঙ্গে গ্যাক মিডিয়া ও স্বাধীন-এর সিইও সাবিরুল হক বলেন, ‘বাংলাদেশের অনেক মানুষ শুধুমাত্র একটা উপযুক্ত প্ল্যাটফর্মের অভাবে মনের কথাগুলো প্রকাশ করতে পারে না। স্বাধীন মিউজিক সেই ওপেন প্ল্যাটফর্ম, যার মাধ্যমে শ্রোতারা মনখুলে মনের জমানো সব কথা বা ঘটনা শেয়ার করতে পারবেন সবার সাথে। স্বাধীন মিউজিক সব সময় শ্রোতাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এসেছে এবং বিভিন্ন সময়ে নতুন ধরণের শো নিয়ে উপস্থিত হয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।’

অনুষ্ঠানটির এই পরিকল্পকের শ্রোতাদের আহ্বান জানান এই বলে, ‘‘এমন কোনও কথা যদি থেকে থাকে, যা ভয়ে আগে কখনো কাউকে বলা হয়নি। মনে হয়েছে ‘লোকে কি বলবে?’, অথচ স্মৃতিগুলো জমতে জমতে আপনাকে কষ্ট দেয়। তাহলে এগিয়ে আসুন ও বলুন সেসব কথা। নির্ভার করুন নিজেকে।’’

এই আয়োজনে সরাসরি অংশ নিতে হলে আগ্রহীর নাম এবং যোগাযোগের তথ্যসহ বলতে চাওয়া ঘটনাটি সংক্ষেপে লিখে পাঠাতে হবে স্বাধীন মিউজিক অ্যাপের ফেসবুক পেইজে (facebook.com/shadhin.co) অথবা ইমেইল করতে পারবেন এই ঠিকানায়- bolteparinaboltechai@gmail.com।

‘বলতে পারি না, বলতে চাই’ অনুষ্ঠানটি ১৯ সেপ্টেম্বর ২০২০ থেকে সম্প্রচার হতে যাচ্ছে। প্রতি শনিবার রাত ১১টা ৫৯ মিনিট থেকে সরাসরি সম্প্রচার হবে শুধুমাত্র স্বাধীন মিউজিক অ্যাপে আরজে অরুণিমার সঞ্চালনায়। লক্ষাধিক বাংলা ও ইংরেজি গান নিয়ে দেশের প্রথম গ্লোবাল মিউজিক অ্যাপ ‘স্বাধীন’-এর শুরু হয়েছে চলতি বছর জানুয়ারিতে। চলমান করোনাকালেও অ্যাপটি গানের বাইরে নিজেদের বেশ জনপ্রিয় করে ফেলেছে ‘ভুত ডট কম’ এবং প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ সিরিজ ‘পাতালপুর’ সম্প্রচার করে। মোবাইলে স্বাধীন মিউজিক অ্যাপ ডাউনলোড করা যাবে প্লেস্টোর অথবা অ্যাপস্টোর থেকে খুব সহজে। 

Comment As:

Comment (0)