No icon

মিথিলা ও ফাহমির ছবি সরাতে হাইকোর্টের নির্দেশ

সামাজিক যোগাযোগ মাধ্যম হতে জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও নাট্যনির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির ছবি অপসারণ করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) - কে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেয়। 

জনস্বার্থে আদালতে রিট আবেদনকারী আইনজীবী তাহসিনা তাসনিম শুনানি করেন। কারও সম্মতি ছাড়া অনলাইন মিডিয়া, পোর্টাল ও সোশ্যাল মিডিয়ায় কোনো ব্যক্তির তথ্য ও স্পষ্ট ছবি প্রচার-প্রকাশ নিয়ন্ত্রণে বিবাদীদের ব্যর্থতা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, তথ্য মন্ত্রণালয় সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বিটিআরসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী তাহসিনা তাসনিম সাংবাদিকদের বলেন, “প্রত্যেক ব্যক্তিরই একটি ব্যক্তিগত ও পারিবারিক জীবন আছে। সামাজিক অবস্থান আছে। কিন্তু অনেক সময় দেখা যায়, সেলিব্রিটিদের ব্যক্তিগত, অন্তরঙ্গ ছবি প্রচার বা প্রকাশ করা হচ্ছে। এমনকি সেসব ছবি দিয়ে নিউজও করা হচ্ছে। সম্প্রতি মিথিলা-ফাহিমের অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পোর্টালে প্রচার-প্রকাশ করা হয়েছে। যে কারো বেলায় তা ঘটতে পারে। এর জন্য যথাযথ নিরাপত্তা দরকার। তাই গত ২৮ নভেম্বর জনস্বার্থে রিট আবেদনটি করেছিলাম।”

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথিলা ও ফাহমির কিছু ঘনিষ্ঠ ছবি ছড়িয়ে পড়ে। 

Comment As:

Comment (0)