No icon

সালতামামি ঢালিউড

আলোচিত পাঁচ ছবি

চলতি বছর চলচ্চিত্রে মন্দাভাব চলেছে। হিট ছবির তালিকায় একের অধিক ছবি ঠাঁই পায়নি। তবে আলোচনায় ছিল কয়েকটি ছবি। আলোচিত ও প্রশংসিত পাঁচটি ছবি নিয়ে লিখেছেন মাজহারুল ইসলাম তামিম।

পাসওয়ার্ড : শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটিই বছরের হিট ছবি। এটি মুক্তি পায় রোজার ঈদে। পরিচালনা করেন মালেক আফসারী। ছবিটি ১৭০টির বেশি সিনেমা হলে মুক্তি পেয়েছিল।

নোলক : ‘নোলক’ ছবিটিও ঈদে ৭০টি সিনেমা হলে মুক্তি পায়। ফেরারী ফরহাদের গল্প ও চিত্রনাট্যে ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, ববি, তারিক আনাম খান, নিমা রহমানসহ অনেকে। ব্যবসার দিক থেকে ছবিটি দ্বিতীয় অবস্থানে রয়েছে। মৌলিক গল্পের এই ছবির গান ও নির্মাণশৈলী প্রশংসা কুড়িয়েছিল। এখনও ছবির ইউটিউব এবং টেলিভিশন স্বত্ব বিক্রি হয়নি। ছবির প্রযোজক ও পরিচালক সাকিব সনেট।

ফাগুন হাওয়ায় : ১৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মস। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ফাগুন হাওয়ায় সিনেমা। ছবিটি তেমন ব্যবসা না করলেও সর্বমহলে প্রশংসিত হয়েছে। এ ছবিতে অভিনয় করেছেন তিশা, সিয়াম, আবুল হায়াত, আফরোজা বানু, সাজু খাদেম ও বলিউড অভিনেতা যশপাল শর্মা প্রমুখ।

সাপলুডু : গোলাম সোহরাব দোদুল পরিচালিত ছবি ‘সাপলুডু’। দেশের ৪২টি সিনেমা হলে এটি মুক্তি পায়। ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, বিদ্যা সিনহা মীম, তারিক আনাম খান, জাহিদ হাসান, সালাহউদ্দিন লাভলু, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ, মৌসুমি হামিদ প্রমুখ। এ ছবিটিও মন্দের ভালো ব্যবসা করেছে। তবে ছবির নির্মাণশৈলী প্রশংসিত হয়েছে।

আব্বাস : সাইফ চন্দনের পরিচালনায় সিনেমাটিতে আব্বাস চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব। ৫ জুলাই দেশের ৩৭টি সিনেমা হলে ছবিটি মুক্তি পায়। ছবিটি মন কেড়েছে দর্শকের। মৌলিক গল্পে নির্মিত আব্বাস বেশ প্রশংসিত হয়েছে। নিরবের বিপরীতে এ সিনেমায় অভিনয় করেছেন সোহানা সাবা।

Comment As:

Comment (0)