No icon

রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আন্তর্জাতিক জুরি চলচ্চিত্র নির্মাতা মেঘ


৬ষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আন্তর্জাতিক জুরি হিসাবে মনোনিত হয়েছেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ।   ৬ষ্ঠ আরআইএফএফ ভারতের রাজস্থানের জয়পুরে ১৮ থেকে ২২ জানুয়ারী ২০২০ অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক জুরি টিমের সদস্য (১) মেরিয়েন বোর্গো, ফরাসি অভিনেত্রী ও প্রযোজক, (২) চার্লস থমসন, অভিনেতা, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর (৩) মনজুরুল ইসলাম মেঘ, লেখক, গবেষক, সাংবাদিক, চলচ্চিত্র নির্মাতা, বাংলাদেশ (৪) হাসান নাজর,  আন্তর্জাতিকভাবে প্রশংসিত চলচ্চিত্র নির্মাতা, ইরান । আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের এইবার ৬ষ্ট আসর বসতে যাচ্ছে। আরআইএফএফের ৬ বছর এবং মহাত্মা গান্ধীর ১৫০ বছর বয়সের মূল প্রতিপাদ্য রেখে উৎসব সাজানো হয়েছে।

উত্সব ভেন্যু হিসেবে থাকছে জওহর কালা কেন্দ্র ও সিনেমাপলিস, ওয়ার্ল্ড ট্রেড পার্ক, জেএলএন মার্গ, জয়পুর।

জনাব সোমেন্দ্র হর্ষ, প্রতিষ্ঠাতা / সিইও / পরিচালক - আরআইএফএফ এবং শ্রীযুক্তা আনশু হর্ষ, প্রতিষ্ঠাতা ও পরিচালক - আরআইএফএফ এর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে মনজুরুল ইসলাম মেঘ কে আন্তর্জাতিক জুরি হিসাবে নিযুক্ত করেছেন। ১৮ জানুয়ারী উৎসবের আন্তর্জাতিক জুরী হিসাবে যোগদান করবেন মনজুরুল ইসলাম মেঘ।

উৎসবে বাংলাদেশ থেকে দুটি চলচ্চিত্র প্রতিযোগিতায় মনোনয় পেয়েছে। তৌকীর আহমেদ পরিচালিত "ফাগুন হাওয়ায়" ফিচার ফিল্ম প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতিযোগিতা বিভাগের জন্য মিজানুর রহমান লাবু পরিচালিত "মালা ভাবি" বাছাই করা হয়েছে। এবং নাজমুস সাকিব হিমেলের ডিপ্লোমা ফিল্ম "ফার্নিচার" মনোনয়ন পেয়েছে বলেন জানান মনজুরুল ইসলাম মেঘ।

১৮ - ২২ জানুয়ারী ২০২০,সিনেপোলিস, ওয়ার্ল্ড ট্রেড পার্ক (ডাব্লুটিপি), জেএলএন মার্গ, জয়পুরতে উৎসবের বিভিন্ন সেশন- ওপেন ফোরাম, টকশো, ওয়ার্কশপ, আন্তর্জাতিক সেমিনার ও চলচ্চিত্র প্রদর্শিত হবে এবং ১৮ জানুয়ারী ২০২০ এ আরআইএফএফ উদ্বোধনী অনুষ্ঠান, বিকেল ৫ টা থেকে জে কে কে ওপেন এয়ার থিয়েটার, জেএলএন মার্গ, জয়পুরে। ২২ শে জানুয়ারী, ২০২০, বিকাল ৬ টায়, আরআইএফএফ অ্যাওয়ার্ড নাইট। জে কে কে ওপেন এয়ার থিয়েটার, জেএলএন মার্গ, জয়পুরে অনুষ্ঠিত হবে।

এছাড়াও ‍"মালা ভাবি" স্বল্পদৈর্ঘ চলচ্চিত্রের পরিচালক মিজানুর রহমান লাবু এবং অভিনেতা টুটুল চৌধুরী উৎসবে আমন্ত্রণ পেয়ে, উৎসবে অংশগ্রহণ করবেন বলে জানান মনজুরুল ইসলাম মেঘ।

Comment As:

Comment (0)