No icon

এশিয়া প্যাসিফিকের সেরা ছবির লড়াইয়ে 'ন ডরাই'

করোনাকালে সুখবর বয়ে এনেছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত প্রথম ছবি 'ন ডরাই'। ১৪ তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস প্রতিযোগিতায় 'ফিকশন ফিল্ম' ক্যাটগরিতে 'ডেয়ার টু সার্ফ' নামে মনোনয়নের জন্য আমন্ত্রিত হয়েছে ছবিটি। আগামী ২৬ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পুরস্কার প্রদান করা হবে। তার আগে অক্টোবরে চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশিত হবে। এশিয়া প্যাসিফিকের ৭০টি দেশের চলচ্চিত্রের মধ্যে সেরা ছবিগুলো বাছাই করে পুরস্কৃত করা হবে।

এ প্রসঙ্গে সংবাদ বিজ্ঞপ্তিতে প্রযোজনা প্রতিষ্ঠান বলেছে, গতাণুগতিকতার বাইরে গিয়ে ভিন্নধর্মী সিনেমা নির্মাণের চ্যালেঞ্জ নিয়ে চলচ্চিত্র নির্মাণে যুক্ত হয়েছে স্টার সিনেপ্লেক্স। 'Dare to surf' বা 'ন ডরাই' আমাদের প্রথম সিনেমা। তাই এ ধরনের একটি আন্তর্জাতিক পুরস্কারের জন্য প্রতিযোগিতায় ছবিটির আমন্ত্রণ পাওয়া নিঃসন্দেহে আমাদের জন্য সুখকর। অনেক চ্যালেঞ্জ নিয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে। দর্শক ও সমালোচকদের কাছে দারুণ সাড়া পেয়েছি আমরা। ছবিটি একটা সম্মানজনক জায়গায় গেলে দেশ এবং দেশের দর্শকরা গৌরবের অংশীদার হবেন। ছবিটিকে যারা নিরঙ্কুশ সমর্থন দিয়েছেন তাদেরকে স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ।

প্রসঙ্গত, 'ন ডরাই' ছবিতে অভিনয় করেছেন শরীফুল রাজ, সুনেরাহ বিনতে কামাল, সৈয়দ বাবু, ওয়াসিম সিতার প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। কক্সবাজারের আঞ্চলিক ভাষায় ছবিটি নির্মিত হয়েছে। এক নারী সার্ফারের জীবনের গল্প নিয়ে এগিয়েছে ছবিটি।

Comment As:

Comment (0)