No icon

টি-২০ সিরিজ জিতলো ভারত

ক্যাচ মিসের মহড়ায় ম্যাচ হারলো বাংলাদেশ

টি-২০ সিরিজের শেষ ম্যাচে ভারতের কাছে ৩০ রানে হেরে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। ওপেনার নাঈম ৮১ রান করলেও তিনজন ব্যাটসম্যানের শূণ্য ও একাধিক ক্যাচ হাতছাড়া করায় ম্যাচ নাগালের বাইরে চলে যায় বাংলাদেশের।

ম্যাচের রঙ ক্ষণে ক্ষণে বদলেছে। টস জিতে বোলিং বেছে নিয়েছিলেন মাহমুদুল্লাহ। অধিনায়কের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানাতেই কিনা দ্রুতই রোহিত শর্মা ও শিখর ধাওয়ানকে প্যাভিলিয়নের পথ দেখান শফিউল ইসলাম। তবে মাঝ পথে ক্যাচ মিসের মহড়ায় রানের ফুলঝুরি ছোটে। মুস্তাফিজ নিজেকে খু্জছেন এখনো। সৌম্য ও শফিউলকেই দেখা গেল মিতব্যয়ী বোলিং করতে। শেষতক ১৭৪ রানে থামে ভারতের ইনিংস।

বাংলাদেশের শুরুটা ভালো হয়নি ব্যাটিংয়ে নেমে। লিটন তার ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখে আউট হন। তার পথ ধরেন সৌম্য নেমেই আউট হয়ে। এরপর শুরু হয় দারুণ এক প্রতিরোধের। তরুণ নাঈম চেনাতে শুরু করেন নিজেকে। একসময় রান তাড়ার রেসে ভারতকে পেছনে ফেলে বাংলাদেশ। কিন্তু পরিকল্পনায় গোলমাল করে ফেললেন রান রেটে দলকে পিছিয়ে দেয়া মিথুন। প্রয়োজনীয় সময়ে ফিরলেন তিনি। একই স্কোরে (১১০) বোল্ড হলেন মুশফিকুর রহিম। তখনো জয়ের আশা ফিকে হয়নি। হলো খানিক বাদেই যখন পরপর দুই বলে ফিরলেন নাঈম ও আফিফ। রিয়াদ কিছুটা চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ম্যাচে আর ফিরতে পারেনি বাংলাদেশ। দিপক চাহারের হ্যাট্রিকে স্কোর ১৫০ এর কাছেও নিতে পারেনি বাংলাদেশ। পরপর তিন বার দুটো করে উইকেট এবং সৌম্য - মুশফিক - আফিফ এর তিনটি শূণ্য এরচেয়ে ভালো কিছু হয়তো দিতেও পারতো না। 

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত - ১৭৪/৫ (শ্রেয়াস আইয়ার ৬২, রাহুল ৫২, সৌম্য ২৯/২, শফিউল ৩২/২)

বাংলাদেশ - ১৪৪ (১৯.২) (নাঈম ৮১, মিথুন ২৭, চাহার ৭/৬, শিবম দ্যুবে ৩০/৩)

Comment As:

Comment (0)