No icon

চলে গেলেন সাবেক জেলা - রেজিস্ট্রার আলহাজ্ব এ.কে.এম. ফজলুল হক চৌধুরী

ডেইলিপেজ থ্রি'র সাব - এডিটর ও বিশ্ববিদ্যালয় শিক্ষক প্রকৌশলী মোহাম্মদ তারেকের মাতামহ, ফেনীর দক্ষিণ ডাক্তার পাড়া (নুরুজ্জামান সড়ক) নিবাসী সাবেক জেলা-রেজিস্ট্রার আলহাজ্ব এ.কে.এম. ফজলুল হক চৌধুরী গত ৭ই ডিসেম্বর ভোর ২টা ৩০ মিনিটে ঢাকাস্থ এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি-----রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, পাঁচ মেয়ে ও নাতি নাতনি রেখে গেছেন। বাদ আসর জানাজা শেষে তাঁকে ফুলগাজী থানার ১নং মুন্সীরহাট ইউনিয়নের কালিকাপুর গ্রামে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।
 
তিনি ১নং নতুন মুন্সীরহাট ইউনিয়নের নোয়াপুর গ্রামের (বড় বাড়ি) এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম সিরাজুল হক চৌধুরী এবং পিতামহ অধ্যক্ষ মাওলানা মরহুম আজগর আলী শাহ্। আলহাজ্ব ফজলুল হক চৌধুরী নোয়াখালী সেনবাগে সাব-রেজিস্ট্রার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকার জেলা-রেজিস্ট্রার হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় জেলা-রেজিস্ট্রার হিসেবে কর্তব্যরত ছিলেন।
 
তিনি বাংলাদেশ রেজিস্ট্রিশন সার্ভিস অ্যাসোসিয়েশন (বি.আর.এস.এ.) এর সিনিয়র সহ-সভাপতি ছিলেন। তিনি কালিকাপুরে নিজস্ব জায়গায় পোস্ট অফিস, ঈদগাহ ও কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং মুক্তিযুদ্ধকালীন তাঁর কর্মস্থল নোয়াখালী জেলার বসুরহাটে বৃহত্তর নোয়াখালী জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মুক্তিযুদ্ধের স্বপক্ষে সংগঠিত করেন।

 

 

 

Comment As:

Comment (0)