আনজাম মাসুদের আন্তর্জাতিক স্বীকৃতি লাভ, উৎসর্গ করলেন অগ্রজদের

176

পেইজ থ্রি ডেস্ক।।

জনপ্রিয় উপস্থাপক আনজাম মাসুদ আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন। গত ২ জুন কলকাতার রবীন্দ্র সরোবরের নজরুল মঞ্চে ‘টেলি সিনে অ্যাওয়ার্ডের ১৭ বছরের ইতিহাসে এবারই প্রথম উপস্থাপনা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ উপস্থাপকের অ্যাওয়ার্ড দেয়া হয়। পুরস্কারটিই প্রথম অর্জন করেছেন বাংলাদেশের আনজাম মাসুদ।

বাংলাদেশের উপস্থপনার ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ‘বেস্ট প্রেজেন্টার অব দ্য ইয়ার’ হিসেবে তিনি এই সম্মাননা লাভ করেন। প্রথমবারের মতো আন্তর্জাতিক এই স্বীকৃতিতে ভূষিত হয়ে আনজাম মাসুদ বলেন,‘ ধন্যবাদ টেলি-সিনে এ্যাওয়ার্ড সোসাইটিকে আমাকে এমন একটি সম্মাননায় ভূষিত করার জন্য। এই স্বীকৃতি বাংলাদেশের অর্জন বলেই আমি মনে করি। আমার মতো একজন অতি সাধারণ মানুষকে উপস্থাপক হিসেবে শ্রেষ্ঠত্বর পুরস্কার দেয়ায় আমি সত্যিই আনন্দিত, গর্বিত। আমার এই আন্তর্জাতিক প্রাপ্তি আমার অগ্রজ যারা আছেন তাদের সবাইকে উৎসর্গ করলাম।’

১৯৯৬ সাল থেকে উপস্থাপক হিসেবে কাজ করছেন আনজাম মাসুদ। সে সময় প্রথম বিটিভিতে ‘বিদ্যাঙ্গন’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। এরপর একই চ্যানেলে ‘আজকাল’ নামক একটি অনুষ্ঠানের উপস্থাপনা করতেন। পরবর্তীতে এটিএন বাংলায় ‘এক দুই তিন’ এবং ‘আজ কাল পরশু’র উপস্থাপনা করেন। বিটিভির টানা ছয়টি ‘আনন্দ মেলা’র উপস্থাপক ছিলেন তিনি। দীর্ঘ ২৪ মাস যাবত বিটিভিতে প্রচার হচ্ছে তার পরিকল্পনা, গ্রন্থনা , উপস্থাপনা ও নির্দেশনায় এই সময়ের দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। উপস্থাপনার জন্য পুরস্কার হিসেবে অর্জন করেছেন চার বার বাচসাস পুরস্কার’সহ বিসিআরএ, সিজেএফবি, বাবিসাসসহ আরো বিভিন্ন সংগঠনের পুরস্কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here