চলচ্চিত্র উৎসবে ‘আংরেজি মে কেহতে হ্যায়’

আগামী ১৫ জানুয়ারি মঙ্গলবার ঢাকায় অনুষ্ঠিত চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো বলিউড নির্মাতা হারিশ ব্যাস হাজির হচ্ছেন নিজের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আংরেজি মে কেহতে হ্যায়’ নিয়ে। বিকাল তিনটায় শাহবাগে গণগ্রন্থাগার মিলনায়তনে দেখানো হবে ছবিটি। এসময় উপস্থিত থাকবেন ছবির নির্মাতা ও সহ-নির্মাতা।

গত বছর বলিউডে মুক্তিপ্রাপ্ত আলোচিত চলচ্চিত্র ‘আংরেজি মে কেহতে হ্যায়’। ছবিতে অভিনয় করেছেন সঞ্জয় মিশ্র, পঙ্কজ ত্রিপাঠি, ব্রিজেন্দ্র কালা, অংশুমান ঝা এবং একাভলি খান্নার মতো দাপুটে অভিনেতারা। সমালোচক মহলে ছবিটি বেশ সাড়াও ফেলে। দেশ-বিদেশের বিভিন্ন ফেস্টিভালেও সুনাম কুড়িয়েছে ছবিটি।

‘আংরেজি মে কেহতা হ্যায়’ ছবিটির অ্যাসিস্টেন্ট ডিরেক্টরের দায়িত্বে ছিলেন বাংলাদেশি জেরিন হোসেন। বেশ ক’বছর ধরেই তিনি দিল্লীতে থাকেন। দু’দিন আগেই তিনি পৌঁছেছেন ঢাকায়। তবে নির্মাতা হারিশ ব্যাস এসেছেন সোমবার(১৪ জানুয়ারি) সকালে।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হয়েছে সপ্তদশ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এ উৎসবে ৭২টি দেশের ২১৮টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে রাজধানীর ৬টি ভেন্যুতে। নয় দিনব্যাপী এবারের চলচ্চিত্র উৎসব শেষ হবে আগামী ১৮ জানুয়ারি।